বৃষ্টির কারণে জেদ্দায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ফ্লাইট বিলম্বিত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সৌদি আরবের জেদ্দা এবং এর পাশের রাবিফ ও খুলাইফ শহরে প্রবল বৃষ্টির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়া পরিবর্তন আনা হয়েছে ফ্লাইটের সূচিতেও। সৌদি সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাতে এসব তথ্য জানিয়েছে এএফপি।

আজ বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ছবি ও ভিডিও চিত্রে দেখা গেছে, বৃষ্টির তোড়ে জেদ্দার বিভিন্ন সড়ক ও মহাসড়ক কয়েক ফুট পানির নিচে তলিয়ে গেছে।

জেদ্দার বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তারা জানান, ‘প্রতিকূল আবহাওয়ার কারণে ফ্লাইটের নির্ধারিত সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সেই অনুযায়ী বুধবারের অধিকাংশ ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে বিলম্বে বিমানবন্দর ত্যাগ করবে।’

আজ বৃহস্পতিবার ভোর থেকে প্রায় সারাদিন বৃষ্টিপাত হওয়ায় শিক্ষার্থীদের ভোগান্তির ব্যাপারটি বিবেচনায় রেখে জেদ্দা, রাবিফ ও খুলাইসের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও দপ্তর-কার্যলয় বন্ধ ছিল বলেও উল্লেখ করা হয়েছে এসপিএর প্রতিবেদনে।

বর্তমানে সৌদির স্কুলগুলোতে বার্ষিক পরীক্ষার মৌসুম চলছে। সৌদি আরবের অধিকাংশ অঞ্চলে ঝড়-বৃষ্টি বেশ বিরল। তবে প্রতি বছরই শীত মৌসুমে জেদ্দা ও তার আশপাশের এলাকায় ঝড়-বৃষ্টি হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com