পারমাণবিক যুদ্ধ প্রতিরোধে প্রস্তুত উত্তর কোরিয়া : কিম

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন
উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন দাবি করেছেন, তার দেশ পারমাণবিক যুদ্ধ প্রতিরোধের জন্য প্রস্তুত রয়েছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবিলার জন্য পিয়ংইয়ংকে তার প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তোলার প্রয়োজন ছিল। আমাদের সশস্ত্রবাহিনী যেকোনো সংকট মোকাবিলায় প্রস্তুত রয়েছে। খবর আল-জাজিরার।

কোরীয় যুদ্ধ অবসানে স্বাক্ষরিত চুক্তির ৬৯তম বার্ষিকী উপলক্ষে দেওয়া বক্তৃতায় কিম জং উন এসব কথা বলেন। উত্তর কোরিয়া দিনটিকে নিজেদের ‘বিজয় দিবস’ হিসেবে পালন করে।

মার্কিন যুক্তরাষ্ট্র দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে আত্মঘাতী সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে।
কিম জং উন, উত্তর কোরিয়ার শীর্ষ নেতা

২০১৭ সালের পর উত্তর কোরিয়া তার প্রথম পারমাণবিক পরীক্ষা চালানোর প্রস্তুতি সম্পন্ন করেছে, দক্ষিণ কোরিয়া এবং ওয়াশিংটনের কর্মকর্তারা এমন বক্তব্য দেওয়ার পরই কিম এ বক্তব্য দিলেন।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে, মার্কিন সাম্রাজ্যবাদীরা দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষকে তার দেশের (উত্তর কোরিয়া) বিরুদ্ধে একটি আত্মঘাতী সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন কিম জং উন।

কিম বলেন, ওয়াশিংটন দক্ষিণ কোরিয়াকে সঙ্গে নিয়ে যুদ্ধের প্রায় ৭০ বছর পরও উত্তর কোরিয়ার বিরুদ্ধে ক্রমাগত ‘বিপজ্জনক, অবৈধ শত্রুতামূলক কর্মকাণ্ড’ চালিয়ে যাচ্ছে। উত্তর কোরিয়ার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা চালিয়ে নিজেদের এসব আচরণের আত্মপক্ষ সমর্থনের চেষ্টা করছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com