গ্রাহক কমায় ১৫০ কর্মী ছাঁটাই করছে নেটফ্লিক্স

ক্যালিফোর্নিয়ায় নেটফ্লিক্সের কার্যালয়
ক্যালিফোর্নিয়ায় নেটফ্লিক্সের কার্যালয়ছবি : লস অ্যাঞ্জেলেস টাইমস

গ্রাহক (সাবস্ক্রাইবার) কমে যাওয়ায় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও প্রযোজনা সংস্থা নেটফ্লিক্স তাদের ১৫০ জন কর্মীকে ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। গত মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয় কোম্পানিটি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নেটফ্লিক্স জানিয়েছে- ব্যক্তিগত যোগ্যতার কারণে নয়, বরং কোম্পানির আয় কমে যাওয়ায় তাদের কর্মী ছাঁটাইয়ের এই পথে হাঁটতে হচ্ছে।

বিবৃতিতে নেটফ্লিক্স জানায়- ছাঁটাই হতে যাওয়া ১৫০ জন কর্মীর সবাই তাদের ক্যালিফোর্নিয়া কার্যালয়ের। এই দেড়শ কর্মী উত্তর আমেরিকায় কোম্পানিটির মোট লোকবলের ২ শতাংশ।

এদিকে ছাঁটাইয়ের খবর জানালেও তা কোন বিভাগ থেকে করা হচ্ছে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি নেটফ্লিক্স। লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে- নিয়োগ, যোগাযোগ ও কনটেন্ট বিভাগ থেকে এই কর্মী ছাঁটাই করা হচ্ছে।

সংক্ষেপে

গত এপ্রিলের এক রিপোর্টে কোম্পানিটি জানিয়েছিল যে বছরের প্রথম তিন মাসে তারা প্রায় দুই লাখ গ্রাহক হারিয়েছে। এ ছাড়া আরও জানানো হয় যে আগামী তিন মাসে সেই সংখ্যা ২০ লাখে গিয়ে ঠেকতে পারে।

ইউক্রেনে রাশিয়া আগ্রাসন চালালে মস্কো থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নেয় যুক্তরাষ্ট্রভিত্তিক এই কোম্পানিটি। ফলে সেখানকার সাত লাখ গ্রাহক হারায় তারা।

উল্লেখ্য, স্ট্রিমিং প্লার্টফর্মগুলোর মধ্যে ২২ কোটি গ্রাহক নিয়ে সবার শীর্ষে থাকলেও, সম্প্রতি প্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্ম ডিজনি প্লাস, এইচবিও ও অ্যামাজন প্রাইম ভিডিওর সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে কোম্পানিটিকে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com