আক্রমণে আহত ৫০, জাপানে বানরকে ধরে হত্যা

জাপানে শহরের বাসিন্দাদের ওপর আক্রমণ চালিয়ে আহত করার ঘটনায় একটি বানরকে ধরে হত্যা করা হয়
জাপানে শহরের বাসিন্দাদের ওপর আক্রমণ চালিয়ে আহত করার ঘটনায় একটি বানরকে ধরে হত্যা করা হয়

জাপানের ইয়ামাগুচি শহরের বাসিন্দারা কয়েক সপ্তাহ ধরে বানর আতঙ্কে রয়েছেন। বানরের আক্রমণে শহরের অন্তত ৫০ জন বাসিন্দা আহত হয়েছেন। এ ঘটনার পর বানর দলের এক সদস্যকে ধরে হত্যা করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ‍বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় একটি স্কুল মাঠ থেকে বানরটিকে ধরার পর হত্যা করা হয়। কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। ধরা পড়া বানরটির বয়স চার বছর।

বিবিসি জানায়, প্রায় তিন সপ্তাহ আগে প্রাপ্তবয়স্ক ও শিশুদের ওপর আক্রমণ শুরু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ বানরগুলোকে শিকার করা শুরু করে। তাদের বেশির ভাগ আঘাতই হালকা আঁচড় এবং কামড়।

স্থানীয় কৃষি বিভাগের একজন কর্মকর্তা এএফপিকে বলেছেন, ঘটনাগুলো এখনো তদন্ত করা হচ্ছে। আক্রমণকারী বানর দলের অন্য সদস্যদের ধরতে তাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, ‘প্রত্যক্ষদর্শীরা বিভিন্ন আকারের বানরের বর্ণনা দিয়েছেন। বানর ধরা পড়ার পরও আমরা নতুন আক্রমণের খবর পাচ্ছি।’

বানরটিকে ধরার আগে শহরের এক কর্মকর্তা বলেন, অল্প সময়ের মধ্যে এত আক্রমণ এর আগে কখনো দেখা যায়নি। প্রথমে বানরগুলো শুধু শিশু এবং নারীদের ওপর হামলা করা করেছিল। তবে সম্প্রতি বয়স্ক এবং প্রাপ্তবয়স্ক পুরুষদেরও টার্গেট করছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com