অমরত্বের পিল নেওয়া অপছন্দ দুই-তৃতীয়াংশ আমেরিকানের

অমরত্বের পিল নেওয়া অপছন্দ দুই-তৃতীয়াংশ আমেরিকানের

অনেক মানুষই অমরত্ব লাভের পেছনে ছুটে থাকেন। আমেরিকানদের মধ্যে এই প্রবণতা বেশি। দেশটির বহু সংখ্যক মানুষ অমরত্ব লাভের জন্য পিল গ্রহণ করেন। তবে নতুন একটি গবেষণা বলছে, দুই-তৃতীয়াংশ আমেরিকান অমরত্ব লাভের জন্য পিল গ্রহণ করতে পছন্দ করেন না।

জার্নাল অব এজিং স্টাডিসে গবেষণাটি প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, মোটামুটি ৯০০ মানুষকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তারা বর্তমান বয়সে চিরকাল বেঁচে থাকার জন্য কোনো পিল গ্রহণ করবেন কিনা। তাদের মধ্যে মাত্র ৩৩ শতাংশ পিল নেওয়ার ক্ষেত্রে হ্যাঁ উত্তর দিয়েছেন। ৪২ শতাংশের কাছাকাছি মানুষ উত্তর দিয়েছেন তারা পিল নিতে চান না। আর ২৫ শতাংশ উত্তর দিয়েছেন যে তারা পিল নেবেন কি নেবেন না সে বিষয়ে নিশ্চিত নন।

তবে মজার বিষয় হলো সাইকনিউজডেইলি জানিয়েছে, গবেষণায় অংশ নেওয়া ব্যক্তিরা তিনটি আলাদা বয়সের বিভাগে পড়েছিল, কিন্তু সবাই একইভাবে ভোট দিয়েছেন। অংশগ্রহণকারীদের মধ্যে ১৮ থেকে ২৯ বছর বয়সী যুবকরা, একই সঙ্গে ৭২ থেকে ৮৮ বছর বয়স্ক ব্যক্তিরা ছিলেন।

পরিসংখ্যানে তিনটি গ্রুপ সামঞ্জস্যপূর্ণ ছিল, কিন্তু তারা আদর্শভাবে কোন বয়সে আটকে থাকতে চান সে বিষয়ে তাদের ভিন্ন মতামত ছিল। তবে যতটুকু বোঝা গেছে যে, যারা পিল নেওয়ার পক্ষে তারা কম বয়সেই আটকে থাকতে চান। সূত্র : ইন্ডি১০০ ডটকম।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com