প্রবর রিপনের কণ্ঠে ‘হডসনের বন্দুক’ এর গান

শুক্রবার ইউটিউবে উন্মুক্ত হয় হডসনের বন্দুক সিনেমার প্রথম গান।
শুক্রবার ইউটিউবে উন্মুক্ত হয় হডসনের বন্দুক সিনেমার প্রথম গান।ছবি : সংগৃহীত

‘আমি রাতের ডাকপিয়ন/ রাতের বাঁশিওয়ালা/ রাতের আঁধারে জন্ম আমার/ মৃত্যু অন্ধকারে/ আমি গোলক ধাঁধার ফেরিওয়ালা’ এমনই কথার গানে ভেসে এলো কবি প্রবর রিপনের কণ্ঠ। ‘ফেরিওয়ালা’ শিরোনামের এই গানটি থাকছে প্রশান্ত অধিকারী পরিচালিত ‘হডসনের বন্দুক সিনেমায়।

২৫ নভেম্বর ইউটিউবে উন্মুক্ত হয় হডসনের বন্দুক সিনেমার এই গানটি। প্রশান্ত অধিকারীর কথায় গানটির সংগীতায়োজন করেছেন প্রবর রিপন নিজেই।

সরকারি অনুদানের সিনেমা ‘হডসনের বন্দুক’ মুক্তি পাবে ২ ডিসেম্বর। প্রচারের অংশ হিসেবে শুক্রবার উন্মুক্ত করা হয় সিনেমার এই গানটি। এই গানের দৃশ্যে দেখা মেলে অভিনেত্রী মৌসুমী হামিদ, লুৎফর রহমান জর্জসহ অন্যান্য কলাকুশলীদের।

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের গল্প অবলম্বনে নির্মিত এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ ও লুৎফর রহমান জর্জ। সিনেমার চিত্রনাট্য লিখেছেন প্রশান্ত অধিকারী ও রিয়েল আকঞ্জি, চিত্রগ্রাহক মোহাম্মদ আরিফুজ্জামান ও সাহিল রনি।

প্রশান্ত অধিকারী বলেন, ‘হডসনের বন্দুক’ আমার দীর্ঘদিনের পরিশ্রমের ফসল। চেষ্টা করেছি মানসম্মত একটি সিনেমা নির্মাণের। ছবিটি মুক্তির তারিখ ঘোষণা করতে পেরে আমার খুব ভালো লাগছে। সবাইকে ছবিটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। আশা করছি, আপনাদের ভালো লাগবে।’

পরিচালক জানান, প্রত্নতাত্ত্বিক নিদর্শন নিয়ে গোয়েন্দা আবহের গল্পে নির্মিত সিনেমাতে তিনটি গান ব্যবহৃত হয়েছে। যা পর্যায়ক্রমে রিলিজ হবে। ঢাকা, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, শ্রীমঙ্গল, জাফলংসহ দেশের বিভিন্ন স্থানে ছবিটির শুটিং হয়েছে।

শুক্রবার ইউটিউবে উন্মুক্ত হয় হডসনের বন্দুক সিনেমার প্রথম গান।
২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘হডসনের বন্দুক’

ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, লুৎফর রহমান জর্জ, মৌসুমী হামিদ, মাজিদ শিখালিভ (রাশিয়া), এস এম, মহসিন, কাজী উজ্জ্বল, অর্ণব অন্তুসহ আরও অনেকে।

উল্লেখ্য, প্রবর রিপন মূলত কবি। তার প্রকাশিত বইয়ের নাম ‘আমার নাম অসুখ’, ‘গোধূলি ক্যাবারে’। সাহিত্যচর্চার পাশাপাশি গড়ে তুলেছেন গানের দলও। তার ব্যান্ডের নাম ‘সোনার বাংলা সার্কাস’। এই ব্যান্ডের পক্ষ থেকে ‘হায়েনা এক্সপ্রেস’ নামের একটি অ্যালবামও বের করেছেন তিনি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com