বার্সেলোনার জার্সিতে মেয়ের নাম প্রকাশ রণবীর-আলিয়ার

মেয়ের নাম প্রকাশ্যে আনলেন রণবীর-আলিয়া।
মেয়ের নাম প্রকাশ্যে আনলেন রণবীর-আলিয়া।

ফুটবল খেলা খুবই ভালোবাসেন বলিউড তারকা রণবীর কাপুর। সে কথা সবার জানা। নিজেও খেলেতে পছন্দ করেন। তাইতো মেয়ের নাম প্রকাশ্যে আনার ক্ষেত্রে বাবা রণবীরের পছন্দকে গুরুত্ব দিয়েছেন মা আলিয়া ভাট। চলছে ফিফা বিশ্বকাপ। এর মাঝেই মেয়ের নাম অভিনবভাবে প্রকাশ্যে আনলেন বার্সেলোনা ফ্যান বাবা রণবীর ও মা আলিয়া।

গত ৬ নভেম্বর তাদের ঘর আলো করে এসেছে প্রথম সন্তান। মেয়ের পৃথিবীতে আগমনে বেশ উচ্ছ্বসিত বলিউডের এই দম্পতি। মেয়ের নাম রাখা নিয়ে শুরু হয়েছিল জল্পনা-কল্পনা। কারণ সন্তানের নাম কী রাখবেন তা নিয়ে আলিয়ার ছিল বেশ আগ্রহ।

অবশেষে গত বৃহস্পতিবার ইনস্টাগ্রামে মেয়ের নাম প্রকাশ্যে এনেছেন আলিয়া।

ইনস্টাগ্রামের ওই পোস্টে দেখা যায়, বলিউড ওই দম্পতি সামনাসামনি দাঁড়িয়ে আছেন। তাদের কোলে শিশুকন্যা। আর দেয়ালে ঝুলছে বার্সেলোনার জার্সি। সেখানে লেখা আছে ‘রাহা’। এভাবেই অভিনব পন্থায় মেয়ের নাম প্রকাশ্যে আনেন তারা।

আলিয়া লিখেছেন, ‘রাহা নামটির অনেকগুলো সুন্দর অর্থ আছে। আর এই নামটি রেখেছেন দাদি নীতু কাপুর। এই নামের অর্থ ‘ঐশ্বরিক রাস্তা’।

সোয়াহিলি ভাষায় রাহা হলো আনন্দ, সংস্কৃতে শব্দের অর্থ বংশ। আর বাংলায় এই শব্দের অর্থ স্বস্তি। আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ, স্বাধীনতা ও স্বস্তি।

তিনি আরও লিখেন, ‘ওর নামের অর্থের মতোই যখন ওকে প্রথমবার কোলে নিই, তখন এই সবগুলোই অনুভব করি। ধন্যবাদ রাহা আমাদের পরিবারকে জীবন দেওয়ার জন্য। মনে হচ্ছে আমাদের জীবন নতুনভাবে শুরু হচ্ছে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com