গুজব ছড়ানোর অভিযোগ পরিচালক মানিকের

‘যাও পাখি বলো তারে’ সিনেমার পরিচালক ও শিল্পী
‘যাও পাখি বলো তারে’ সিনেমার পরিচালক ও শিল্পীছবি : কালবেলা

৭ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত চলচ্চিত্র ‘যাও পাখি বলো তারে’। এ সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধে কাজ করেছেন মাহিয়া মাহি ও আদর আজাদ চৌধুরী। গত ১৭ সেপ্টেম্বর মুভির ট্রেইলার প্রকাশ করা উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রযোজনা সংস্থা ক্লিওপেট্রা ফিল্মস। মুভিটির সংবাদ সম্মেলন আয়োজন করার পরদিন থেকেই চলচ্চিত্রপাড়ায় গুজব ওঠে, কিছু গণমাধ্যমের কতিপয় সাংবাদিককে কয়েক লাখ টাকা উপঢৌকন দিয়েছে প্রযোজনা সংস্থা।

কেউ কেউ আমার বিরুদ্ধে নোংরা রাজনীতি করার চেষ্টা করছে। আমি সব সাংবাদিককে অনুরোধ করব, কোনো ধরনের নেতিবাচক প্রোপাগান্ডায় আপনারা পা দেবেন না।
মোস্তাফিজুর রহমান মানিক, পরিচালক

চলমান এ গুজব নিয়ে এবার মুখ খুললেন পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। কালবেলাকে তিনি বলেন, ‘চলচ্চিত্রসংশ্লিষ্ট কেউ কেউ গুজব ছড়াচ্ছেন যে আমরা নাকি কিছু সাংবাদিককে টাকা দিয়েছি। এ কথা বলে অন্য সাংবাদিকদের আমাদের বিরুদ্ধে ক্ষিপ্ত করা হচ্ছে। এটা পুরোটাই বানোয়াট একটা কথা। সাংবাদিকরা আমাকে ভালোবাসেন, সেই ভালোবাসা থেকেই তারা আমার ক্যারিয়ারের শুরু থেকেই সাপোর্ট দিয়ে আসছেন। কিন্তু কেউ কেউ আমার বিরুদ্ধে নোংরা রাজনীতি করার চেষ্টা করছেন। আমি সব সাংবাদিককে অনুরোধ করব, কোনো ধরনের নেতিবাচক প্রোপাগান্ডায় আপনারা পা দেবেন না।’

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমেও স্ট্যাটাস দিয়েছেন বিষয়টি নিয়ে। ফেসবুকে মানিক লেখেন, ‘সম্প্রতি আমরা লক্ষ করছি "যাও পাখি বলো তারে" সিনেমার প্রচারণায় ব্যাঘাত সৃষ্টি করার উদ্দেশ্যে এবং শ্রদ্ধেয় সাংবাদিক ভাইবোনদের সঙ্গে আমাদের ভুল বোঝাবুঝি সৃষ্টি করার জন্য, বিভিন্ন ধরনের মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া তথ্য  ও গুজব ছড়ানো হচ্ছে। সিনেমা ইন্ডাস্ট্রিসংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করব “যাও পাখি বলো তারে” সিনেমা নিয়ে যে কোনো ধরনের মিথ্যা, ভিত্তিহীন ও মনগড়া তথ্য আপনারা কানে নেবেন না। কেউ যদি কোনো মিথ্যা, ভিত্তিহীন ও মনগড়া তথ্য কারও কাছে উপস্থাপন করে, দয়া করে সেটি আমাদের পরিচালক এবং প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি যোগাযোগ করে ক্লিয়ার হয়ে নেবেন।’

(বাম থেকে) শিপন মিত্র, মাহিয়া মাহি, আদর আজাদ ও পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।
(বাম থেকে) শিপন মিত্র, মাহিয়া মাহি, আদর আজাদ ও পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।ছবি : কালবেলা

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এ সিনেমায় আদর-মাহি ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন অভিনেতা রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্যসহ অনেকে।

সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা। গানের সংগীত করেছেন জে কে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান।

সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম। পরিবেশনা করবে ‘দ্য অভি কথাচিত্র’। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com