আমার শতভাগ দিয়ে চেষ্টা করেছি : ফারিয়া

‘অপারেশন সুন্দরবন’-এর বিশেষ প্রদর্শনীতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। পাশে দীপন ও সিয়াম।
‘অপারেশন সুন্দরবন’-এর বিশেষ প্রদর্শনীতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। পাশে দীপন ও সিয়াম।ছবি : কালবেলা

আড়াই বছর পর প্রেক্ষাগৃহে ফিরছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। প্রথমবারের মতো চিত্রনায়ক সিয়াম আহমেদের সঙ্গে জুটি বেঁধে তিনি হাজির হচ্ছেন ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রে, যা মুক্তি পাবে ২৩ সেপ্টেম্বর।

এ উপলক্ষে গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখানে উপস্থিত হয়ে ফারিয়া জানান, নিজের মেধা ও দক্ষতার পুরোটা দিয়েই ‍কাজটি করেছেন।

তিনি বলেন, ‘অনেক দিন পর সিনেমাটি রিলিজ হচ্ছে। অন্য রকম একটা অনুভূতি কাজ করছে। আমি দর্শকদের একটা কথাই বলতে চাই, এই চলচ্চিত্র না দেখলে অনেক কিছু মিস করবেন। আমি আমার শতভাগ দিয়ে চেষ্টা করেছি ভালো করার, বাকিটা আপনাদের হাতে। সবাই প্রেক্ষাগৃহে আসুন।’

‘অপারেশন সুন্দরবন’-এর বিশেষ প্রদর্শনীতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। পাশে দীপন ও সিয়াম।
গুজব ছড়ানোর অভিযোগ পরিচালক মানিকের

এদিন ফারিয়া একটি সাদা গাউন পরেছিলেন, তাতে সুন্দরবনের প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছে। পোশাকটিতে দেখা মিলেছে রয়েল বেঙ্গল টাইগার, হরিণসহ সুন্দরী গাছের।

অনুষ্ঠানটিতে ফারিয়া ছাড়াও সিনেমাটির পরিচালক দীপংকর দীপন, অভিনয়শিল্পী সিয়াম আহমেদ, রিয়াজ আহমেদ, মনির খান শিমুল, জিয়াউল রোশান, মনোজ প্রামাণিক, আরমান পারভেজ মুরাদসহ সিনেমাটির কলাকুশলী এবং পুলিশ ও র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সুন্দরবনের ছাপ গায়ে জড়িয়ে অনুষ্ঠানে হাজির হন ফারিয়া।
সুন্দরবনের ছাপ গায়ে জড়িয়ে অনুষ্ঠানে হাজির হন ফারিয়া।ছবি : সংগৃহীত

প্রিমিয়ার শেষে নুসরাত ফারিয়া সাংবাদিকদের বলেন, ‘অপারেশন সুন্দরবন’-এ যেভাবে সুন্দরবনের সৌন্দর্য তুলে ধরা হয়েছে, সে জন্য দীপন (দীপংকর) দাদাকে সাধুবাদ। আমি আসলে মুগ্ধ হয়ে সিনেমাটি দেখেছি।’

এ ছাড়া আয়োজনে চিত্রনায়ক সিয়াম বলেন, ‘আমরা প্রেক্ষাগৃহে দর্শকদের অপেক্ষায় থাকব। ২৩ সেপ্টেম্বর থেকে তারা সিনেমাটি দেখলে আমাদের কষ্টটা সার্থক হবে।’

বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) দুঃসাহসিক অভিযান ও সাফল্যগাথা নিয়ে নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। সিনেমাটির মাধ্যমে জানা যাবে, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) কীভাবে সুন্দরবনকে দস্যুমুক্ত করেছে; জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়।

র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড কর্তৃক প্রযোজিত ‘অপারেশন সুন্দরবন’-এ প্রায় ১ হাজার ৩০০ জন কাজ করছেন। চার বছর ধরে এর পুরো কাজ হয়েছে সুন্দরবনে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com