পুষ্পায় কাঁধ বাঁকিয়ে হাঁটার কারণ জানালেন আল্লু আর্জুন

অভিনেতা আল্লু অর্জুন
অভিনেতা আল্লু অর্জুন ছবি : সংগৃহীত

আল্লু অর্জুন তার শেষ মুক্তিপ্রাপ্ত ‘পুষ্পা : দ্য রাইজ’ সিনেমায় ব্যাপক সাফল্যের পর থেকে এখনো বেশ আলোচিত। ছবিটি গত বছরের শেষের দিকে মুক্তির সময় বেশ কয়েকটি বক্স অফিসের রেকর্ড ভেঙে দেয়। এর এক মাস পরে এটির ওটিটি রিলিজ হওয়ার পর আবারও সাড়া ফেলে। সিনেমাটিতে পুষ্পার চালচলন এবং আচরণ এতটাই জনপ্রিয় হয়ে ওঠে যে, সেলিব্রিটিরাও সেগুলো অনুলিপি করতে শুরু করেছিল। এক সাক্ষাৎকারে অভিনেতা নিজেই জানালেন এর পেছনের অনুপ্রেরণার কথা যা ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইম এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

সুকুমার পরিচালিত ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমাটিতে অভিনয় করেছেন রশ্মিকা মান্দান্নাও এবং ফাহাদ ফাসিলকে একটি বর্ধিত ক্যামিওতে অভিনয় করেছেন। ছবিটিতে সামান্থা রুথ প্রভুর একটি বিশেষ নৃত্য নম্বরও অন্তর্ভুক্ত ছিল যা ছিল তার ক্যারিয়ারের প্রথম।

হিন্দুস্তান টাইমসের ওই প্রতিবেদনে বলা হয়, আল্লু অর্জুন সম্প্রতি ইন্ডিয়া টুডে-এর কভারে হাজির হন। সেখানে ম্যাগাজিনের সঙ্গে আলাপচারিতায় তিনি তার চলচ্চিত্র ‘পুষ্পা: দ্য রাইজ’ এর জাতীয় সাফল্যের কথা বলেছেন। ফিল্মটি ৩৬৫ কোটি রুপি আয় করেছে। যার মধ্যে হিন্দি-ডাব করা সংস্করণ দ্বারা ১০০ কোটিরও বেশি রুপি আয় করা হয়েছে। ছবিটির জাতীয় আগ্রহ সম্পর্কে কথা বলতে গিয়ে অর্জুন বলেন, ‘ধারণাটি পুরো দেশকে প্রভাবিত করার জন্য ছিল না তবে এটি একটি দুর্দান্ত পরিবেশনা ছিল। যদি আপনার স্থানীয় শ্রোতারা মুগ্ধ হন, তাহলে স্বয়ংক্রিয়ভাবে এনার্জি পাওয়া যায়।’

কিন্তু বক্স অফিসই একমাত্র জায়গা ছিল না যেখানে পুষ্পা প্রভাব ফেলেছিল। ফিল্মের লাইন, আল্লু অর্জুনের হাঁটা এবং শৈলী ভারতজুড়ে পপ সংস্কৃতির ঘটনা হয়ে উঠেছে। সিনেমাটিতে তার হাঁটার বিষয়ে কথা বলতে গিয়ে অভিনেতা বলেন, এটি চলচ্চিত্রের পরিচালকের একটি নির্দেশ ছিল। সুকুমার গারু বলেছেন, “আমি জানি না আপনি কী করেন, তবে প্রত্যেককে আপনার মতো চলতে হবে।" সুকুমার বলেন, যা অনুসরণ করে তিনি ঢালু কাঁধের শারীরিক ভাষা নিয়ে এসেছিলেন। কারণ তিনি অনুভব করেছিলেন. এটি ‘সহজে অনুকরণযোগ্য’ হবে।”

এদিকে অর্জুনকে সিক্যুয়াল পুষ্পা : দ্য রুল- এ তার আইকনিক ভূমিকার পুনরাবৃত্তি করতে দেখা যাবে যা এই বছরের শেষে মুক্তি পাবে। ছবিটিতে রশ্মিকা এবং ফাহাদকেও তাদের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিজয় সেথুপতিও ছবিতে রয়েছেন। তবে এটি এখনো নিশ্চিত করা হয়নি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com