থামল ৪১ দিনের লড়াই, চলে গেলেন কমেডিয়ান রাজু

৫৮ বছর বয়সে মারা গেছেন কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব।
৫৮ বছর বয়সে মারা গেছেন কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব।ছবি : সংগৃহীত

গত ৪১ দিন মৃত্যুর সঙ্গে লড়ে মারা গেলেন ভারতীয় কমেডিয়ান-অভিনেতা রাজু শ্রীবাস্তব। আজ বুধবার সকালে দিল্লির এমসে হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন এ শিল্পী।

গেল ১০ আগস্ট জিম করার সময় হঠাৎই অসুস্থ হয়ে পড়েন এই কৌতুকশিল্পী। এরপর তাকে ভর্তি করা হয় দিল্লির এমস হাসপাতালে। নেয়া হয় আইসিইউতে। পরবর্তীতে রাখা হয় লাইফ সাপোর্টে। সেখানেই এতদিন চিকিৎসাধীন ছিলেন তিনি।

গেল সপ্তাহে নিহত রাজুর পরিবার জানায় তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে ছিল। তবে গত কয়েক দিন ধরেই পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছিল।

৫৮ বছর বয়সে মারা গেছেন কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব।
অসুস্থ রাজু শ্রীবাস্তবকে অভিতাভ বচ্চনের আবেগঘন অডিও বার্তা

১৯৬৩ সালে কানপুরের একটি মধ্যবিত্ত পরিবারে জন্ম রাজুর। ছোটবেলা থেকেই মানুষের চালচলন দুর্দান্ত নকল করতে পারতেন তিনি। যা পরবর্তী সময়ে কাজে লাগান স্ট্যান্ডআপ শোতে।

৫৮ বছর বয়সী এই কৌতুক অভিনেতার মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের বিভিন্ন মহলের গোষ্ঠীরা। ১৯৮০ সালে হিন্দি সিনেমার মধ্য দিয়ে তার কৌতুক অভিনয়ের ক্যারিয়ার শুরু হয়।

ছোট ছোট অভিনয়ের মাধ্যমেই মন জয় করে  নিয়েছিলেন এই অভিনেতা। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একে একে অভিনয় করেছেন বিভিন্ন স্টেজে। করেছেন বেশকিছু রিয়েলিটি শো।

অভিনয়ের পাশাপাশি রাজনীতির আঙিনাতেও হাজির হয়েছেন তিনি। ২০১৪ সালে ভারতের লোকসভার ভোটে কানপুর থেকে সমাজবাদী পার্টির প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। সেই বছরই দল বদলে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছিলেন রাজু।

সূত্র : এনডিটিভি, এবিপি লাইভ

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com