অরুচিশীল কন্টেন্ট আর তৈরি করবে না হিরো আলম

আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম।
আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম।ছবি: সংগৃহীত

জীবনেও কোনো ব্যক্তি কিংবা নজরুল ও রবীন্দ্র সংগীত বিকৃত করে গাইবেন না বলে জানিয়েছেন আলোচিত আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম। বুধবার (২৭ জুলাই) কয়েকজনের অভিযোগের ভিত্তিতে তাকে জিজ্ঞাবাসাদ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এসময় নিজের ভুল স্বীকার করে ভবিষ্যতে এ ধরনের কার্যকলাপ করবে না মর্মে মুচলেকা দিয়েছেন হিরো আলম।

ডিবি জানায়, ডিএমপির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের মাধ্যমে নিয়মিত সাইবার পেট্রোলিং কার্যক্রম করে থাকে ডিবি। এই সাইবার পেট্রোলিংয়ে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়ায় আজ বুধবার হিরো আলমকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। এসময় বিভিন্ন শিল্পী ও কলাকুশলীদের গান বিকৃত সুরে গাওয়া, বাঙালি সংস্কৃতিকে বিকৃতভাবে উপস্থাপন করা, জনমনে অসন্তোষ তৈরি হয় এমন কন্টেন্ট তৈরি ও প্রকাশ সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে তিনি জানান, অর্থ উপার্জনের জন্যই তিনি বিভিন্ন ভাইরাল বিষয়ের উপর কন্টেন্ট তৈরি করেন। এক্ষেত্রে এসব কন্টেন্টের মানের চেয়ে ভিউকে বেশি প্রাধান্য দিতেন তিনি। এছাড়া পুলিশসহ বিভিন্ন বাহিনীর পোশাক উপস্থাপন করার বিষয়ে তার জানার ঘাটতির কথাও স্বীকার করেন তিনি।

মুচলেকায় হিরো আলম উল্লেখ করেছেন, অভিনয়ে যেকোনো বিশেষ বাহিনীর পোশাক ব্যবহারের ক্ষেত্রে যথাযথ নিয়ম মেনে তিনি সঠিকভাবে উপস্থাপন করবেন। বাঙালি সংস্কৃতি বিকৃতভাবে উপস্থাপিত হয় এমন কোনো কন্টেন্ট তিনি তৈরি ও প্রচার করবেন না। ব্যাঙ্গাত্মক, মানহানিকর, হেয় প্রতিপন্নমূলক কোনো কন্টেন্ট তিনি তৈরি ও প্রচার করবেন না। এছাড়া এমন কোনো কন্টেন্ট তিনি প্রচার করবেন না যাতে জনমনে অসন্তোষ তৈরি হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com