ঢাবির ৫৩তম সমাবর্তনে ৪টি স্বর্ণপদক পেয়েছেন ফারিহা

ফারিহার পক্ষে তার মা নার্গিস আক্তার রাষ্ট্রপতি আবদুল হামিদের হাত থেকে স্বর্ণপদকগুলো গ্রহণ করেন।
ফারিহার পক্ষে তার মা নার্গিস আক্তার রাষ্ট্রপতি আবদুল হামিদের হাত থেকে স্বর্ণপদকগুলো গ্রহণ করেন।ছবি : সংগৃহীত

গাজীপুরের কাপাসিয়ার মেয়ে ফারিহা তাবাসসুম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য অনুষ্ঠিত ৫৩তম সমাবর্তনে ৪টি স্বর্ণপদক পেয়েছেন। তার স্বামী ও তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে পিএইচডি করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্রী ফারিহা উচ্চতর গবেষণা কাজে বিদেশ থাকায় তার পক্ষে মা নার্গিস আক্তার সমাবর্তনে রাষ্ট্রপতি আবদুল হামিদের হাত থেকে স্বর্ণপদকগুলো গ্রহণ করেন।

সমাবর্তনে ফারিহা যেসব কৃতিত্বের জন্য স্বর্ণপদক পেয়েছেন তা হলো—হোসেন জামান মেমোরিয়াল স্বর্ণপদক ২০১৯ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, অর্থনীতি এবং রাষ্ট্রবিজ্ঞান। এ তিন বিভাগের মধ্যে ২০১৯ সনের বিএসএস (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় এ পদক পেয়েছেন। অধ্যাপক ড. মো. মোস্তফা চৌধুরী স্বর্ণপদক ২০১৯, সেই সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সর্বোচ্চ সিজিপিএ অর্জনের পরিপ্রেক্ষিতে এ পদক লাভ করেন তিনি।

সেলিমা-এমাজউদ্দীন স্বর্ণপদক ২০১৯, একই সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে ছাত্রীদের মধ্যে সর্বোচ্চ সিজিপিএ অর্জনের পরিপ্রেক্ষিতে এ সম্মাননা অর্জন করেন ফারিহা। জননেতা আব্দুর রাজ্জাক স্মৃতি স্বর্ণপদক ২০১৯; ফারিহা ২০১৯ সনের বিএসএস (সম্মান) পরীক্ষায় রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় এ পদক লাভ করেন।

ফারিহার বাবা অধ্যক্ষ ড. আনোয়ার হোসেন মোল্লা সন্তানের এ কৃতিত্বে দারুণ খুশি। তিনি বলেন, ‘আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। মহান আল্লাহ যেন তাকে দুনিয়া ও আখিরাতের কল্যাণের পথে পরিচালিত করেন। কল্যাণকর জ্ঞান ও দক্ষতা অর্জনের তাওফিক দান করেন এবং তার অর্জিত জ্ঞান ও দক্ষতা যেন দেশ, জাতি ও মানবতার কল্যাণে কাজে লাগাতে পারে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com