জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন ২৫ ফেব্রুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।পুরোনো ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বহুল আকাঙ্ক্ষিত ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ২৫ ফেব্রুয়ারি। এর মাধ্যমে স্নাতক, স্নাতকোত্তর ১০ হাজার শিক্ষার্থীর দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান হবে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দায়িত্ব নেওয়ার শুরু থেকেই সমাবর্তন আয়োজনের ব্যাপারে আমরা আন্তরিক ছিলাম। উপাচার্য নিযুক্ত হওয়ার পরপরই সিন্ডিকেট আহ্বান করে ফেব্রুয়ারিতে সমাবর্তন আয়োজনের সিদ্ধান্ত নেই। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠানো হয়েছিল। তিনি আগামী ২৫ ফেব্রুয়ারি সমাবর্তন আয়োজনের সম্মতি দিয়েছেন।’

এর আগে গত ২০ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটে সমাবর্তনের ফি নির্ধারণ করা হয়। এবার স্নাতক ও স্নাতকোত্তর আলাদাভাবে ২ হাজার ৫০০ টাকা ও একসঙ্গে ৪ হাজার টাকা, এমফিল ডিগ্রির জন্য ৫ হাজার টাকা, পিএইচডি ডিগ্রির জন্য ৭ হাজার টাকা এবং উইকেন্ড/ইভিনিং প্রোগ্রামের জন্য ৮ হাজার টাকা সমাবর্তন ফি নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ২৫ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।
ঢাবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে রাতভর মারধর

উল্লেখ্য, প্রতিষ্ঠার ২৬ বছরে ১৯৯৭ সালে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ে। এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালে তৃতীয়, ২০১০ সালে চতুর্থ এবং ২০১৫ সালে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমাবর্তন। সর্বশেষ পঞ্চম সমাবর্তনে অংশ নেওয়া ৯ হাজার গ্র্যাজুয়েট, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী মূল সনদপত্র হাতে পান।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com