ইডেন কলেজ শাখা ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহার

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহার

ইডেন কলেজ ছাত্রলীগের শীর্ষ দুই নেত্রীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ থাকার পরেও সেই কমিটি ফের চালু করা হয়েছে। বুধবার (৯ নভেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখা কমিটির ওপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

নেতাকর্মীদের অভিযোগ, ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক মোছা. রাজিয়া সুলতানার বিরুদ্ধে সিট বাণিজ্যসহ নানা অভিযোগে কলেজ ছাত্রলীগের দুটি পক্ষের মধ্যে মারামারি হলে সেই কমিটি স্থগিত করা হয়। কিন্তু এত কেলেঙ্কারি থাকা সত্ত্বেও তাদের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা না নিয়ে একপাক্ষিক বিচার করে ১৭ জনকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে ছাত্রলীগের সহ-সভাপতি কামাল খান কালবেলাকে বলেন, এ ঘটনায় উভয় পক্ষ দায়ী ছিল। সেজন্য উভয়পক্ষকেই শাস্তির আওতায় আনা দরকার। কিন্তু তারা একতরফা সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু যখন তারা সাংগঠনিক কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছিল তখন আমরা মোটামুটি মনে করেছিলাম এটি একটি শাস্তি। কিন্তু আমরা দেখলাম সেই স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। কিন্তু অপরপক্ষের বহিষ্কার তুলা হয়নি। এটি একটি একতরফা সিদ্ধান্ত। আমরা প্রত্যাশা করি, অতি দ্রুত এ ঘটনায় দুই পক্ষেরই যারা জড়িত ছিল তাদেরকে যেন শাস্তির আওতায় আনা হয়। আমরা এ সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করছি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com