ইউআইইউ ও সিমেড হেলথ লিমিটেডের রিসার্চ কোলাবরেশন চুক্তি সই

ইউআইইউ ও সিমেড হেলথ লিমিটেডের রিসার্চ কোলাবরেশন চুক্তি সই

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং সিমেড হেলথ লিমিটেডের মধ্যে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া রিসার্চ কোলাবরেশন চুক্তি হয়েছে। আজ সোমবার ইউআইইউ ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে এই চুক্তি সই হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মাঈনুউদ্দিন হাসান রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউ’র উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া।

ইউআইইউ’র ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম. রিজওয়ান খান এবং সিমেড হেলথ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ডা. ফারহানা সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

অন্যান্যদের মধ্যে ইউআইইউ বিওটির উপদেষ্টা এবং সাবেক উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান, রেজিস্ট্রার ডা. মো. জুলফিকার রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইউআইইউ ও সিমেড হেলথ লিমিটেডের রিসার্চ কোলাবরেশন চুক্তি সই
বাংলাদেশ ব্যাংকের সঙ্গে রাকাব’র ৫ হাজার কোটি টাকার চুক্তি

সমঝোতা চুক্তি অনুযায়ী ইউআইইউ এবং সিমেড হেলথ লিমিটেড যৌথভাবে গবেষণা সহযোগিতার মাধ্যমে গবেষণা উন্নয়নে কাজ করবে এবং সম্মিলিত গবেষণাগুলোকে উচ্চ মানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভুক্ত করবে। এই চুক্তি একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রির মধ্যে সেতুবন্ধন ও গবেষণা উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com