দুই জঙ্গিকে আটকের ঘটনায় মামলা

রোহিঙ্গা ক্যাম্প-সংলগ্ন এলাকায় আটক দুই জঙ্গি।
রোহিঙ্গা ক্যাম্প-সংলগ্ন এলাকায় আটক দুই জঙ্গি।ছবি : কালবেলা

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অস্ত্র ও গুলিসহ দুই জঙ্গি নেতাকে আটকের ঘটনায় মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের এক সদস্য ওই দুজনের নাম উল্লেখসহ সাতজনকে আসামি করে মামলাটি করেন। নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা এ তথ্য জানিয়েছেন।

আসামিরা হলেন—জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সামরিক শাখার প্রধান ও শূরা সদস্য মাসিকুর রহমান ওরফে রণবীর ওরফে মাসুদ এবং তার সহযোগী আবুল বাশার ওরফে আলম।

গত সোমবার ভোরে উখিয়া উপজেলার কুতুপালংয়ের ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার এক শীর্ষ নেতাসহ সশস্ত্র সদস্যরা অবস্থান করছে—এমন খবর পেয়ে র‍্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৮ থেকে ১০ জন দৌড়ে রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের পাহাড়ি এলাকায় পালিয়ে যায়। একপর্যায়ে দুপক্ষের মধ্যে গোলাগুলির পর র‍্যাব সদস্যরা দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

ওসি টান্টু সাহা বলেন, সোমবার অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার জঙ্গি সংগঠনের দুই সদস্যকে থানায় হস্তান্তর করে র‍্যাব। মঙ্গলবার সকালে র‍্যাবের এক সদস্য দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও পাঁচজনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

অভিযানস্থল উখিয়ার কুতুপালং এলাকায় হলেও অস্ত্র উদ্ধার এবং জঙ্গি সংগঠনের সদস্যদের গ্রেপ্তারের ঘটনাস্থল বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানাধীন বলে জানান ওসি।

তিনি আরও জানান, সকালে মামলাটি নথিভুক্ত করার পর গ্রেপ্তার ব্যক্তিদের বান্দরবান আদালতে পাঠানো হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্প-সংলগ্ন এলাকায় আটক দুই জঙ্গি।
সরকারি চাকরি ছেড়ে শীর্ষ জঙ্গি রণবীর

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com