চবিতে ভাইভা দিতে আসা শিক্ষকপ্রার্থীকে দুদফা পেটাল ছাত্রলীগ

সোমবার পুলিশের গাড়ি থামিয়ে এক শিক্ষকপ্রার্থীকে মারধরের অভিযোগ উঠেছে চবি ছাত্রলীগের বিরুদ্ধে।
সোমবার পুলিশের গাড়ি থামিয়ে এক শিক্ষকপ্রার্থীকে মারধরের অভিযোগ উঠেছে চবি ছাত্রলীগের বিরুদ্ধে। ছবি : কালবেলা

শিবির সন্দেহে ও সাবেক ছাত্রলীগ কর্মীকে মারধরের অভিযোগ তুলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রভাষক পদে ভাইভা দিতে আসা নূর হোসাইনকে দুই দফা মারধরের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে।

আজ সোমবার বিকেলে সাড়ে ৪টার দিকে পুলিশি হেফাজতে ক্যাম্পাস ত্যাগকালে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় পুলিশের গাড়ি থামিয়ে তাকে মারধর করেন ছাত্রলীগের কর্মীরা। এর আগে একই দিন সকাল ১০টার দিকে ভিসির সভাকক্ষের ওয়েটিং রুমে শাখা ছাত্রলীগের উপপক্ষ ভিএক্স এর কয়েকজন কর্মী এসে প্রথম দফায় তাকে মারধর করেন।

তবে মারধরের বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ভিএক্স এর নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়।

মারধরের শিকার শিক্ষকপ্রার্থী নূর হোসেন কক্সবাজারের উখিয়া উপজেলার আঞ্জুমান পাড়ার মরহুম রশিদ আহমদের ছেলে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৩-০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া কালবেলাকে বলেন, ‘কয়েকজন বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মী তাকে কেন্দ্র করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে তাদের হাত থেকে রক্ষা করি।’

তিনি আরও বলেন, ‘এ ছাড়া নিয়ম অনুযায়ী যে কেউ নিয়োগ বোর্ডে অংশ নিতে পারবে। তবে প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত আকারে দিতে হবে।’

হাটহাজারি থানার ওসি রুহুল আমিন সবুজ বলেন, নূর হোসাইন বর্তমানে আমাদের হেফাজতে রয়েছেন। তিনি সম্পূর্ণ নিরাপদ ও সুস্থ আছেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com