মানহীন শিক্ষাদান শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণার শামিল : শিক্ষা উপমন্ত্রী

শুক্রবার চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটিতে কর্মশালায় বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।
শুক্রবার চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটিতে কর্মশালায় বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।ছবি : সংগৃহীত

মানহীন শিক্ষাদান শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণার শামিল বলে মন্তব্য করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘শিক্ষায় মানের দিকে বেশি গুরুত্ব দিতে হবে।’ আজ শুক্রবার বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের (বিএসি) অ্যাক্রেডিটেশন বিভাগের আয়োজনে চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ‘উচ্চ শিক্ষায় অ্যাক্রেডিটেশন বিষয়ে উদ্বুদ্ধকরণ' শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অ্যাক্রেডিটেশন কাউন্সিলকে বাংলাদেশের একটি যুগান্তকারী অর্জন হিসেবে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, ‘অ্যাক্রেডিটেশন বাধ্যতামূলক হয়ে যাবে। অ্যাক্রেডিটেশন ছাড়া শিক্ষার্থীরা চাকরি পাবে না।’

কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। কর্মশালায় চট্টগ্রাম অঞ্চলের ১৭টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপউপাচার্য, ডিন, আইকিউএসির পরিচালক ও অতিরিক্ত পরিচালক, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও বিভাগীয় প্রধান অংশ নেন। এ ছাড়া চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, চট্টগ্রাম অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালকসহ ১২টি সরকারি-বেসরকারি কলেজ ও মাদ্রাসার অধ্যক্ষ ও উপাধ্যক্ষ কর্মশালায় অংশ নেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com