‘আ.লীগ মানুষের অধিকার কেড়ে নিয়েছে’

গণতন্ত্র মঞ্চ বৃহত্তর চট্টগ্রাম জেলার মিছিল
গণতন্ত্র মঞ্চ বৃহত্তর চট্টগ্রাম জেলার মিছিল

সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের দাবিতে গণতন্ত্র মঞ্চ বৃহত্তর চট্টগ্রাম জেলার সমাবেশ ও মিছিল আজ বুধবার সকালে চট্টগ্রাম নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে অনুষ্ঠিত হয়েছে। গণতন্ত্র মঞ্চ ঘোষিত ১৪ দফার ভিত্তিতে যুগপৎ আন্দোলন জোরদার করে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে ওই সমাবেশে বক্তব্য দেন ৭ দলের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বিদ্যমান সাংবিধানিক ব্যবস্থাকে ব্যবহার করে রাজনৈতিক দলের রাজনীতির অধিকার এবং নাগরিকের ভোটাধিকারসহ সমস্ত গণতান্ত্রিক অধিকার কুক্ষিগত করেছে। ফলে দেশে তৈরি হয়েছে সীমাহীন লুটপাট ও ক্ষমতার একচ্ছত্র কর্তৃত্ব।

গণতন্ত্র মঞ্চ চট্টগ্রাম জেলার আহ্বায়ক ও জাতীয় সমাজতান্ত্রিক দল - জেএসডির স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. জবিউল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলা সমন্বয়ক হাসান মারুফ রুমী, নাগরিক ঐক্য চট্টগ্রাম জেলা আহ্বায়ক এম এম মুন্না চৌধুরী, রাষ্ট্র সংস্কার আন্দোলন চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক আবদুল্লাহ মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর ভাসানী অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক সেলিম নূর ও ছাত্র অধিকার পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক রিদোয়ান সিদ্দিকী।

সমাবেশ শেষে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কদমতলী মোড়ে গিয়ে শেষ হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com