আবেদনের ১০ বছর পর পেলেন পরীক্ষার প্রবেশপত্র!

আবেদনের ১০ বছর পর পরীক্ষার প্রবেশপত্র পেয়েছেন মো. সালাহ উদ্দিন রুবেল।
আবেদনের ১০ বছর পর পরীক্ষার প্রবেশপত্র পেয়েছেন মো. সালাহ উদ্দিন রুবেল।ছবি : কালবেলা

চট্টগ্রাম কাস্টমসে সিপাহি পদে চাকরির জন্য আবেদন করেছিলেন মিরসরাইয়ের মো. সালাহ উদ্দিন রুবেল। আর এ আবেদনের দীর্ঘ ১০ বছর পর গতকাল বৃহস্পতিবার লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য প্রবেশপত্র হাতে পেয়েছেন তিনি।

রুবেল মিরসরাই উপজেলার সদর ইউনিয়নের পূর্ব মোটবাড়িয়া এলাকার মৃত শাহাদাৎ হোসেনের পুত্র। তিনি চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে আছেন।

রুবেল জানান, এখন থেকে ১০ বছর আগে জাতীয় একটি পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চট্টগ্রাম কাস্টমসে সিপাহি পদের জন্য আবেদন করেন তিনি। আবেদনের এতদিন পরও কোনো কাগজপত্র না আসায় সে পদে আর পরীক্ষা দেওয়া হবে না বলে ধরেই নিয়েছিলেন তিনি।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার ডাক বিভাগের মাধ্যমে চট্টগ্রাম কাস্টস হাউসের চিঠি হাতে পেয়ে একটু অবাক হয়েছি। বিষয়টি আমার কাছে কাকতালীয় মনে হচ্ছে। ১০ বছর পর পরীক্ষার প্রবেশপত্র হাতে পেলাম। চিঠিতে আগামী ১২ ডিসেম্বর চট্টগ্রাম শহরের সাগরিকা এলাকায় কাস্টমস হাউস অফিসে পরীক্ষা কেন্দ্র উল্লেখ করা হয়েছে।

জানতে চাইলে চট্টগ্রাম কাস্টমস হাউসের কাস্টমস কমিশনার মোহাম্মদ ফয়জুর রহমান বলেন, ‘আমাদের দুটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। একটি ২০১৪ সালে, আরেকটি ২০১৭ সালে। এরপর বিভিন্ন জটিলতার কারণে ওই সময় নিয়োগ পরীক্ষা নেওয়া হয়নি। এখন আলটিমেটলি নিয়োগটা হচ্ছে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com