৭ শেয়ারে বিনিয়োগে ডিএসইর সতর্কবার্তা

৭ কোম্পানির শেয়ারে বিনিয়োগ করতে সতর্ক করেছে ডিএসই।
৭ কোম্পানির শেয়ারে বিনিয়োগ করতে সতর্ক করেছে ডিএসই।ছবি : সংগৃহীত

শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির শেয়ারে বিনিয়োগ করতে সতর্ক করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। প্রতিষ্ঠানটি জানিয়েছে, সাম্প্রতিক সময়ে কোম্পানিগুলোর শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। যার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য বা সংগত কোনো কারণ নেই। কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ওপর ভিত্তি করেই ডিএসই বিনিয়োগকারীদের এমন সতর্ক করেছে।

কোম্পানিগুলো

ওরিয়ন ইনফিউশন, বিডিকম শাহজিবাজার পাওয়ার, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, আজিজ পাইপস, বিডি ওয়েল্ডিং ও বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড।

৭ কোম্পানির শেয়ারে বিনিয়োগ করতে সতর্ক করেছে ডিএসই।
তদন্তের খবরে জুয়াড়ি শেয়ারে পিছুটান

গত ২৮ জুলাই ওরিয়ন ইনফিউশনের শেয়ারের দর ছিল ১০৪ টাকা ৭০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৭৫ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৪৭০ টাকা ৯০ পয়সা বা ৪৫০ শতাংশ বেড়েছে।

গত ১২ সেপ্টেম্বর বিডি কমের শেয়ারের দর ছিল ৩২ টাকা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৫ টাকা ৪০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ২৩ টাকা ৪০ পয়সা বা ৭৩ দশমিক ২১ শতাংশ বেড়েছে।

৭ কোম্পানির শেয়ারে বিনিয়োগ করতে সতর্ক করেছে ডিএসই।
কারসাজিদের ‘সুবিধা দিতে’ ফের প্রি-ওপেনিং সেশন ফেরাচ্ছে বিএসইসি

গত ২৮ আগস্ট শাহজিবাজার পাওয়ারের শেয়ারের দর ছিল ৬৮ টাকা ৪০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১০০ টাকা ৮০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৩২ টাকা ৪০ পয়সা বা ৪৭ দশমিক ৩৬ শতাংশ বেড়েছে।

গত ২৪ আগস্ট দেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের দর ছিল ৩০ টাকায়। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৩ টাকা ২০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৩ টাকা ২০ পয়সা বা ৪৪ শতাংশ বেড়েছে।

৭ কোম্পানির শেয়ারে বিনিয়োগ করতে সতর্ক করেছে ডিএসই।
প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ১৩ বীমার শেয়ার

গত ১২ সেপ্টেম্বর আজিজ পাইপসের শেয়ারের দর ছিল ৯৬ টাকা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৩৭ টাকায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৪১ টাকা বা ৪২ দশমিক ৭০ শতাংশ বেড়েছে।

গত ২৪ আগস্ট বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারের দর ছিল ২২ টাকা ১০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩০ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৮ টাকা ৫০ পয়সা বা ৩৮ দশমিক ৪৬ শতাংশ বেড়েছে।

গত ২৮ আগস্ট বিকন ফার্মার শেয়ারের দর ছিল ২৫৬ টাকা ১০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৩৫ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৭৯ টাকা ৫০ পয়সা বা ৩১ দশমিক ৪ শতাংশ বেড়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com