৩ কোম্পানি অধিগ্রহণে ইজিএম ডেকেছে ইউনাইটেড পাওয়ার

৩ কোম্পানি অধিগ্রহণে ইজিএম ডেকেছে ইউনাইটেড পাওয়ার

তিনটি সহযোগী প্রতিষ্ঠানকে অধিগ্রহণে বিশেষ সাধারণ সভা (ইজিএম) ডেকেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বেসরকারি বিদ্যুৎ খাতের অন্যতম শীর্ষ কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। হাইকোর্টের সম্মতির পর এখন শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য এ সভা ডেকেছে প্রতিষ্ঠানটি।

কোম্পানি সূত্রে জানা গেছে, আগামী ৯ নভেম্বর বুধবার সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে ইজিএমটি অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর।

৩ কোম্পানি অধিগ্রহণে ইজিএম ডেকেছে ইউনাইটেড পাওয়ার
বিক্রির হুলস্থুলে শেয়ারবাজারের অবিশ্বাস্য কামব্যাক

যে তিনটি কোম্পানিকে অধিগ্রহণ করা হচ্ছে সেগুলো হলো—ইউনাইটেড আনোয়ারা পাওয়ার লিমিটেড, ইউনাইটেড এনার্জি লিমিটেড এবং ইউনাইটেড জামালপুর পাওয়ার লিমিটেড।

এর আগে গত ২৪ আগস্ট অনুষ্ঠিত ইউনাইটেড পাওয়ারের পরিচালনা পর্ষদের সভায় অধিগ্রহণের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

৩ কোম্পানি অধিগ্রহণে ইজিএম ডেকেছে ইউনাইটেড পাওয়ার
গোপনে মিথুন নিটিং বিক্রি, খতিয়ে দেখতে তদন্ত কমিটি

তালিকাভু্ক্ত কোম্পানির আইন অনুযায়ী, অধিগ্রহণের সিদ্ধান্ত কার্যকর করার ক্ষেত্রে হাইকোর্টের সম্মতি প্রয়োজন। হাইকোর্টের সম্মতি পাওয়ার পর এখন কোম্পানিটি ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি চাইবে। শেয়ারহোল্ডাররা সম্মতি দিলে চূড়ান্ত অনুমোদনের জন্য শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করবে কোম্পানিটি।

ইউনাইটেড গ্রুপের ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, ইউনাইটেড আনোয়ারা পাওয়ার লিমিটেডের বিদ্যুৎ উৎপাদনক্ষমতা ৩০০ মেগাওয়াট, ইউনাইটেড এনার্জি লিমিটেডের ৮১ মেগাওয়াট এবং ইউনাইটেড জামালপুর পাওয়ার লিমিটেডের উৎপাদনক্ষমতা ১১৫ মেগাওয়াট।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com