শেয়ার বিক্রির অর্থ দিয়ে ব্যাংক ঋণ পরিশোধ করবে মুন্নু ফেব্রিকস

শেয়ার বিক্রির অর্থ দিয়ে ব্যাংক ঋণ পরিশোধ করবে মুন্নু ফেব্রিকস
ছবি : সংগৃহীত

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে ফেরা মুন্নু ফেব্রিকস লিমিটেডের করপোরেট পরিচালকের বিক্রি করা শেয়ারের অর্থ দিয়ে চার ব্যাংকের কাছ থেকে নেওয়া কোম্পানিটির ঋণ সমন্বয় করা হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে বস্ত্র খাতের মুন্নু ফেব্রিকস বিনিয়োগকারীদের জানিয়েছে, কোম্পানিটির করপোরেট পরিচালক মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন সম্প্রতি প্রতিষ্ঠানটির মোট শেয়ারের ৫ শতাংশ বা ৫৭ কোটি ৫০ লাখ শেয়ার বিক্রি করেছে, যা থেকে এই করপোরেট পরিচালক ১৫ কোটি ৪৬ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করেছে।

শেয়ার বিক্রির অর্থ দিয়ে ব্যাংক ঋণ পরিশোধ করবে মুন্নু ফেব্রিকস
বে লিজিংয়ের মুনাফা কারসাজি খতিয়ে দেখতে বিএসইসির তদন্ত কমিটি

এই অর্থ দিয়ে সোনালী ব্যাংক, ডাচ্-বাংলা ব্যাংক, জনতা ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংকের কাছে থাকা কোম্পানিটির ঋণ সমন্বয় ও অন্যান্য খরচ খাতে ব্যয় করা হবে।

কোম্পানির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই ’২১–মার্চ ’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৪ পয়সা। ৩১ মার্চ, ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৪১ পয়সা।

প্রায় ২৬ বছর আগে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার পর কোম্পানিটি ২০২১-২২ অর্থবছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) জন্য ১ শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছে। তালিকাভুক্তির পর এর আগে আর কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com