শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগ আনতে জাপানে রোড শো

মঙ্গলবার আগারগাঁওয়ের বিএসইসি ভবনে ঢাকায় জাপান দূতাবাস, বিডা ও বিএসইসির প্রতিনিধি দলের মধ্যে বৈঠক হয়।
মঙ্গলবার আগারগাঁওয়ের বিএসইসি ভবনে ঢাকায় জাপান দূতাবাস, বিডা ও বিএসইসির প্রতিনিধি দলের মধ্যে বৈঠক হয়। ছবি : কালবেলা

বাংলাদেশের শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগ আনতে একের পর এক রোড শোর আয়োজন করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই ধারাবাহিকতায় বিদেশি বিনিয়োগকারীদের দেশের শেয়ারবাজারে আকৃষ্ট করতে এবার জাপানে ‘রোড শো’ করবে প্রতিষ্ঠানটি।

আন্তর্জাতিক অঙ্গনে বিএসইসি ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) যৌথভাবে এই রোড শোর আয়োজন করবে।

দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি বাড়ানো এবং প্রবাসীদের বিনিয়োগ আকর্ষণের লক্ষ্য নিয়ে আগামী নভেম্বরের শেষ দিকে রোড শো বা বিনিয়োগ সম্মেলনটি করতে চায় উভয় প্রতিষ্ঠান।

গত মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের বিএসইসি ভবনে ঢাকায় জাপান দূতাবাস, বিডা ও বিএসইসির প্রতিনিধি দলের মধ্যে এ -সংক্রান্ত একটি ত্রিপক্ষীয় বৈঠক হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

মঙ্গলবার আগারগাঁওয়ের বিএসইসি ভবনে ঢাকায় জাপান দূতাবাস, বিডা ও বিএসইসির প্রতিনিধি দলের মধ্যে বৈঠক হয়।
শেয়ারবাজারে বিনিয়োগকারীদের ফাঁদে ফেলার অভিযোগ

ওই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইতু নাওকি, বিডার নির্বাহী চেয়ারম্যান মো. লোকমান হোসেন মিয়া, বিএসইসির কমিশনার মো. আবদুল হালিম, ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, ড. রুমানা ইসলাম, বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম, বিডার পরিচালক মো. আরিফুল হক, আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান, বিএসইসির পরিচালক কাউছার আলী ও যুগ্ম পরিচালক রাশেদুল আলমসহ জাপান দূতাবাসের কর্মকর্তারা।

ত্রিপক্ষীয় বৈঠকটিতে দুই বন্ধুপ্রতিম দেশের (বাংলাদেশ-জাপান) মধ্যে সম্পর্ক আরও মজবুত করা এবং এই লক্ষ্যে ব্যাপক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করার বিষয়ে আলোচনা হয়। নভেম্বরের শেষ দিকে জাপানে বিনিয়োগ সম্মেলনটি অনুষ্ঠানের সার্বিক দিক গুরুত্বসহকারে আলোচনা করা হয়। বৈঠকে জাপানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিভিন্ন দিক নিয়েও আলোচনা করা হয়।

মঙ্গলবার আগারগাঁওয়ের বিএসইসি ভবনে ঢাকায় জাপান দূতাবাস, বিডা ও বিএসইসির প্রতিনিধি দলের মধ্যে বৈঠক হয়।
শেয়ারবাজারে আসছে নতুন প্রজন্মের আরও একটি ব্যাংক

বাংলাদেশে জাপানের আরও বিনিয়োগ বৃদ্ধি এবং নভেম্বরে বিনিয়োগ সম্মেলনে সার্বিক সহযোগিতার বিষয়ে দূতাবাস কর্মকর্তারা বিএসইসি ও বিডাকে আশ্বস্ত করেন।

বাংলাদেশের শেয়ারবাজারে বিদেশিদের বিনিয়োগ বাড়াতে এর আগে গত বছরের জুলাইয়ে সংযুক্ত আরব আমিরাতে, সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে এবং ডিসেম্বরে যুক্তরাজ্যের বড় শহরগুলোতে রোড শো করেছে বিএসইসি। এসব সম্মেলনের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের সার্বিক চিত্র বিদেশি ও প্রবাসীদের কাছে তুলে ধরা হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com