লেনদেনে আসছে আইসিবি গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড

আইসিবি।
আইসিবি।

শেয়ারবাজার থেকে সদ্য অর্থ সংগ্রহ করা আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের লেনদেন আগামীকাল বুধবার শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডটির ইউনিট ‘এ’ ক্যাটাগরির অধীনে লেনদেন করবে। ডিএসইতে ফান্ডটির ট্রেডিং কোড হবে : “GLDNJMF” এবং কোম্পানি কোড হবে : ১২২০৪।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ২৮ জুন ফান্ডটির প্রসপেক্টাস অনুমোদন করেছে। ফান্ডটির প্রাথমিক আকার নির্ধাণ করেছে ১০০ কোটি টাকা।

ফান্ডটির উদ্যোক্তা ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) ও আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড (আইসিবি এএমসিএল)।

ফান্ডটিতে সিএমএসএফ ৫০ কোটি এবং আইসিবি এএমসিএল ২০ কোটি টাকার জোগান দিয়েছে। এ ছাড়া রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রাইভেট প্লেসমেন্টে পাঁচ কোটি টাকার ইউনিট কিনেছে। বাকি ২৫ কোটি টাকার ইউনিট কিনেছেন সাধারণ বিনিয়োগকারীরা।

ফান্ডটির সম্পদ ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এর ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর কাস্টোডিয়ানের দায়িত্বে রয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com