লভ্যাংশ ঘোষণার তারিখ জানিয়েছে ৪ কোম্পানি

লভ্যাংশ ঘোষণার তারিখ জানিয়েছে ৪ কোম্পানি
ছবি : সংগৃহীত

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন ২০২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণার তারিখ জানিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৪ কোম্পানি হলো

কেডিএস অ্যাকসেসরিজ, এ্যাপেক্স ফুটওয়্যার, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং ও মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড।

লভ্যাংশ ঘোষণার তারিখ জানিয়েছে ৪ কোম্পানি
শেয়ার বিক্রির অর্থ দিয়ে ব্যাংক ঋণ পরিশোধ করবে মুন্নু ফেব্রিকস

কেডিএস অ্যাকসেসরিজের পরিচালনা পর্ষদের সভা আগামী ২ অক্টোবর বিকেল ৪টায় হবে। আগের বছর ২০২১ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জুলাই ২০২১-মার্চ ২০২২) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৭১ পয়সা।

লভ্যাংশ ঘোষণার তারিখ জানিয়েছে ৪ কোম্পানি
প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ১৩ বীমার শেয়ার

অ্যাপেক্স ফুটওয়্যারের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৯ সেপ্টেম্বর বিকেল ৪টায় হবে। কোম্পানিটি আগের বছর ২০২১ সালে শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

এর মধ্যে ৩৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে ((জুলাই ২০২১-মার্চ ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ৬৯ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪ টাকা ৪৬ পয়সা।

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৮ সেপ্টেম্বর বিকেল ৪টায় হবে। আগের বছর ২০২১ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

লভ্যাংশ ঘোষণার তারিখ জানিয়েছে ৪ কোম্পানি
ওরিয়নের পর এবার আলোচনায় জেএমআইয়ের শেয়ার

সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই ২০২১-মার্চ ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৯৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪৪ পয়সা।

মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিংয়ের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৮ সেপ্টেম্বর বেলা ৩টায় হবে। আগের বছর ২০২১ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই ২০২১-মার্চ ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২৮ পয়সা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com