ফের ডেল্টা লাইফের সিইও হলেন আনোয়ারুল হক

ডেল্টা লাইফের সিইও আনোয়ারুল হক
ডেল্টা লাইফের সিইও আনোয়ারুল হকছবি: সংগ্রহীত

শেয়ারবাজারে বীমা খাতে তালিকাভুক্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আনোয়ারুল হক দ্বিতীয় দফায় মুখ্য নির্বাহী কর্মকর্তার (চলতি) দায়িত্ব পেয়েছেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) কোম্পানিটির পুনর্গঠিত পরিচালনা পর্ষদের প্রথম সভায় আনোয়ারুল হককে নতুন সিইওর দায়িত্ব দেয়া হয়েছে।

ডেল্টা লাইফের উপব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব উত্তম কুমার সাধু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৮ জানুয়ারি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের ২৫০তম সভায় আনোয়ারুল হককে প্রথমবারের মতো মুখ্য নির্বাহী কর্মকর্তার চলতি দায়িত্ব দেওয়া হয়।

ডেল্টা লাইফ সূত্রে জানা গেছে, আনোয়ারুল হক ১৯৯১ সালে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে যোগদান করেন। দীর্ঘ ৩০ বছরে তিনি কোম্পানিটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

গত ২২ আগস্ট  সুপ্রীম কোর্টের আপীল বিভাগের আদেশের প্রেক্ষিতে ডেল্টা লাইফের প্রশাসক নিয়োগের অবসান করে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। এই প্রেক্ষিতে গত ২০ সেপ্টেম্বর কোম্পানিটির প্রশাসক মো. কুদ্দুস খান দায়িত্ব হস্তান্তর করেন।

তারও আগে গত ৬ জানুয়ারি ২০২২ তারিখে ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগকে উচ্চ আদালত অবৈধ বলে রায় দেন এবং কোম্পানিটিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়াকে অবৈধ ঘোষণা বলেন। ওই রায়ের ফলে সেদিনই কোম্পানিটির সাসপেন্ডেড পরিচালনা পর্ষদের ২৪৯তম বোর্ড সভা অনুষ্ঠিত হয় এবং ৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় কোম্পানিটির ২৫০তম বোর্ড সভা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com