জিরো কুপন বন্ড ছাড়বে আইডিএলসি ফাইন্যান্স

জিরো কুপন বন্ড ছাড়বে আইডিএলসি ফাইন্যান্স

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ৫০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। গতকাল সোমবার অনুষ্ঠিত কোম্পানিটির ৩১৮তম পরিচালনা পর্ষদের সভায় বন্ড ইস্যুর বিষয়ে অনুমোদন নেওয়া হয়েছে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ৫০০ কোটি টাকার আনসিকিউরড নন-কনভার্টিবল জিরো কুপন বন্ড ইস্যু করতে চায় আইডিএলসি ফাইন্যান্স। বন্ডের মেয়াদ হবে দুই বছর। বন্ডটি ইস্যুর অনুমোদন চেয়ে নিয়ন্ত্রক সংস্থার কাছে আবেদন করবে আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানিটি।

আইডিএলসির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে দেখা যায়, চলতি ২০২২ অর্থবছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৪৯ পয়সা।

২০২২ সালের ৩০ জুনের শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ১৭ পয়সায়, যা আগের বছর একই সময়ে ছিল ৪০ টাকা ৩৯ পয়সা।

জিরো কুপন বন্ড ছাড়বে আইডিএলসি ফাইন্যান্স
ডেল্টা লাইফের প্রশাসককে অব্যাহতি

আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএম) ছিল ঋণাত্মক ১৩ টাকা ৬৪ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ৫৬ পয়সা। সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ অর্থবছরের জন্য আইডিএলসি ফাইন্যান্স বিনিয়োগকারীদের ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ।

আলোচ্য অর্থবছরে প্রতিষ্ঠানটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ২১১ কোটি ৬০ লাখ টাকা। যেখানে আগের অর্থবছরে নিট মুনাফা ছিল ২৫৪ কোটি ৫ লাখ টাকা। এ সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে পাঁচ টাকা ৩৪ পয়সা, যা আগের অর্থবছরে ছিল ছয় টাকা ৪২ পয়সায়। ২০২১ সালের ৩১ ডিসেম্বরের শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪২ টাকা ৪১ পয়সা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com