ইস্টার্ন ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন

ইস্টার্ন ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ব্যাংকের নন-কনভার্টেবল তৃতীয় সাবঅর্ডিনেটেন বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে ব্যাংকটি বিনিয়োগকারীদের জানিয়েছে, সাত বছর মেয়াদি নন-কনভার্টেবল, আনসিকিউরড ফ্লোটিং রেট ফুল্লি-রিডেম্বল সাবঅর্ডিনেটেড বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের জন্য ইস্যু করে প্রতিষ্ঠানটি ৫০০ কোটি টাকা উত্তোলন করবে।

এই বন্ডের টাকায় ইস্টার্ন ব্যাংক তাদের টায়ার-২ ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এই বন্ডের কুপন হার ৬ থেকে ৯ শতাংশ পর্যন্ত।

ইস্টার্ন ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন
দায় সমন্বয়ে শেয়ার ইস্যু করবে ইন্টারন্যাশনাল লিজিং

১৯৯৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ব্যাংকের পরিশোধিত মূলধনের পরিমাণ ১ হাজার ৭৩ হাজার ১০ লাখ টাকা। বিপরীতে রিজার্ভ রয়েছে ২ হাজার ৯০ কোটি ৭৯ লাখ টাকা।

ব্যাংকটি ২০২১ সালের ৩১ ডিসেম্বর অর্থবছরে শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে সাড়ে ১২ শতাংশ নগদ ও সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ। আগের বছর ২০২০ সালে লভ্যাংশ দিয়েছিল ৩৫ শতাংশ। তার মধ্যে সাড়ে ১৭ শতাংশ নগদ ও সাড়ে ১৭ শতাংশ বোনাস লভ্যাংশ।

ইস্টার্ন ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন
২ কোম্পানির আসছে ৪৪০ কোটি টাকার আইপিও শেয়ার

কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ১০৭ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৫২৫টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে রয়েছে ৩০ দশমিক ৬৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪৮ দশমিক ৫১ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে দশমিক ২০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২০ দশমিক ৬২ শতাংশ।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com