মেহেদির আল্পনায় সুইসাইড নোট লিখে নবদম্পতির আত্মহত্যা

ঝিনাইদহে নবদম্পতির আত্মহত্যা।
ঝিনাইদহে নবদম্পতির আত্মহত্যা।ছবি : কালবেলা

ঝিনাইদহে হাতে মেহেদির আল্পনায় সুইসাইড নোট লিখে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করছেন নবদম্পতি। আজ বৃহস্পতিবার ঝিনাইদহ সদর উপজেলার দোগাছী ইউনিয়নের হাটবাকুয়া গ্রামের মাঠের একটি মেহগনি গাছ থেকে ওই দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

মৃত রমজান হোসেন রুজিব (২২), ঝিনাইদহ সদর উপজেলার তালতলা হরিপুর গ্রামের চুনু শেখের ছেলে। মুক্তা খাতুন (১৮), হরিনাকুণ্ডু উপজেলার বিন্নি গ্রামের গোলাম হোসেনের মেয়ে।

সকালে রাজমিস্ত্রি সাইফুল ইসলাম ধানের জমিতে পানি দিতে গিয়ে মরদেহ দুটি দেখতে পান। রুজিব শেখের লাশ গাছে ঝুলছিল আর মুক্তা খাতুনের লাশ ওড়না ছিঁড়ে মাটিতে পড়ে আছে। 

মুক্তা খাতুনের হাতে মেহেদীর আল্পনা এখনো স্পষ্ট। লাভ চিহ্ন দিয়ে তার মধ্যে লেখা ‘এম+আর’। এরপর লিখা ‘আমি মুক্তা+রুজিব, আমরা চলে যাচ্ছি, বাড়ির দোষে’।

দুই মাস আগে রমজান হোসেন রুজিব ও মুক্তা খাতুন ভালোবেসে বিয়ে করেন। জেলা শহরের হামদহ এলাকার একটি মোটরগ্যারেজে কাজ করতেন রমজান হোসেন। তবে মুক্তার মা-বাবা এ বিয়ে মেনে নিতে পারেননি। মেয়ের অসম্মতিতেই বৃহস্পতিবার ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় মুক্তার পরিবার। বুধবার দিবাগত রাতে আত্মহত্যা করেন এ দম্পতি।  

প্রতিবেশী স্থানীয় ইউপি সদস্য রিনা খাতুন জানান, দুই মাস আগে প্রেম করে বিয়ে করেন মুক্তা ও রুজিব শেখ। ছেলেরা দরিদ্র ও ঘরবাড়ি জীর্ণদশা বলে মেয়ের পরিবার এ বিয়ে মানতে চাননি।

রুজিব শেখের বড় ভাই রবিউল ইসলাম রুবেল জানান, বুধবার রাতে আমরা এক সঙ্গে খাবার খেয়ে অনেকক্ষণ গল্প করেছি। তখন তারা যে এক সঙ্গে আত্মহত্যা করবে ধারণা করতে পারিনি। বৃহস্পতিবার মুক্তাকে তার বাবার বাড়ি ফিরিয়ে নেওয়ার কথা ছিল। এ কথা শুনে হয়তো তারা এক সঙ্গে আত্মহত্যা করার সিদ্ধান্ত নেয়। সকালে শুনি একটি মেহগনি বাগানে তাদের লাশ ঝুলছে।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, পারিবারিক কলহের জেরে এই আত্মহত্যার ঘটনা ঘটেছ। তদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, বলেন প্রাপ্তবয়স্ক দুটি ছেলে মেয়ে বিয়ে করেছেন। জোরপূর্বক স্বামীর কাছ থেকে স্ত্রীকে আলাদা করার চেষ্টা করায় তারা আত্মহত্যা করেছে। আত্মহত্যা প্ররোচনার অভিযোগে মুক্তার মা-বাবার নামে মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ। 

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com