নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য দেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।
নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য দেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।ছবি : কালবেলা

শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার পরামর্শ মেয়র টিটুর

শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের সঙ্গে মানবিক মূল্যবোধ তৈরিতেও শিক্ষা প্রদান করতে হবে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু। তিনি বলেন, পারিবারিক দায়-দায়িত্ব ও পারিবারিক মূল্যবোধ যাতে গড়ে ওঠে সেদিকে সচেষ্ট হতে হবে। একজন শিক্ষার্থী রাষ্ট্রকে কীভাবে সহযোগিতা করবে, সেই শিক্ষা দিয়ে তাকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

আজ বুধবার দুপুরে ময়মনসিংহ জিলা স্কুলের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষকদের উদ্দেশে এসব কথা বলেন মসিক মেয়র। জিলা স্কুল মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত নানা উদ্যোগ তুলে ধরে তিনি বলেন, ভালো পড়াশোনার পাশাপাশি প্রাথমিক স্বাস্থ্যসেবার জন্য একজন শিক্ষার্থীর কী করণীয় তা প্রত্যেক শিক্ষার্থীকে জানতে হবে। এ লক্ষ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন প্রতিটি বিদ্যালয়ে ক্ষুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে, যাতে সুস্থ-সবল প্রজন্ম গড়ে ওঠে।

নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য দেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।
শেখ রাসেল বেঁচে থাকলে দেশের উন্নয়নে ভূমিকা রাখতেন : মসিক মেয়র

ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক মোহসিনা খাতুনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সহকারী প্রধান শিক্ষক আব্দুস সালাম, প্রভাতী শাখার জ্যেষ্ঠ শিক্ষক নুসরাত জাহান, নবীনবরণ আয়োজনের সম্পাদক মোবারক মোর্শেদ মিল্কীসহ অন্যান্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Related Stories

No stories found.
logo
kalbela.com