ম্যাজিস্ট্রেট দেখে অপারেশন থিয়েটারে রোগী রেখে পালালেন চিকিৎসকরা

হবিগঞ্জের দি জাপান-বাংলাদেশ হাসপাতালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত
হবিগঞ্জের দি জাপান-বাংলাদেশ হাসপাতালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালতছবি : কালবেলা

হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত দি জাপান-বাংলাদেশ নামে একটি প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযানের বিষয়টি টের পেয়ে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসকরা। এ ঘটনাসহ আরও বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালটির মালিক আরিফুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

পুলিশ জানায়, একজন রোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। তবে কোনো অ্যানেস্থেশিয়া চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করলে ভ্রাম্যমাণ আদালত হাসপাতালে অভিযান চালান।

ভ্রাম্যমাণ আদালত দেখে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসক ডা. কাসমিরা জাহান ও ডা. জাহিদুর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের মালিক আরিফুল হককে ছয় মাসের কারাদণ্ড প্রদান করে। পরে আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. নুরুল হক জানান, হাসপাতালের নিজস্ব কোনো চিকিৎসক ও নার্স এবং লাইসেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বাদী হয়ে হাসপাতালের মালিক ও কর্মকর্তাদের নামে একটি নিয়মিত মামলা করেন। পলাতক চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com