প্রেমিকাকে ধর্ষণের দায়ে প্রেমিকের যাবজ্জীবন

আদালতে মিঠুন শেখ
আদালতে মিঠুন শেখ

প্রেমিকাকে ধর্ষণের অপরাধে দায়ের করা মামলায় রংপুরে মিঠুন শেখ নামে এক প্রেমিকের যাবজ্জীবন করাদণ্ডের আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩। এ ছাড়াও আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ এ রায় দিয়েছেন। রায়ে প্র্রধান আসামি ছাড়া বাকি চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সরকারি কৌঁশলী (পিপি) তাজিবুর রহমান লাইজু বিষয়টি নিশ্চিত করে জানান, ২০২০ সালের ৭ ডিসেম্বর রংপুরের তারাগঞ্জ উপজেলার প্রেমের সূত্র ধরে ইচ্ছার বিরুদ্ধে প্রেমিকাকে ধর্ষণ করেন মিঠুন শেখ। এ ঘটনায় তারাগঞ্জ থানায় ১১ ডিসেম্বর মামলা হয়। তদন্ত শেষে তারাগঞ্জ থানা পুলিশের এসআই মমতাছের হাসান মাসুম চলতি বছর ২৯ মে চার্জশিট দেন। গত ৩০ আগস্ট নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এ চার্জশিট গৃহীত হয়। সাক্ষ্য এবং জেরা শেষে বিচারক এ রায় দিয়েছেন।

পিপি লাইজু আরও জানান, এই রায়ে বাকি চার আসামিকে বেকসুর খালাস দেন আদালত। এ ছাড়াও উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলায় বেকসুর খালাসপ্রাপ্ত আসামিদের জড়ানোর কারণে তদন্তকারী কর্মকর্তা মমতাছের হাসান মাসুমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল হাকিম জানান, রায়ে ন্যায্য বিচার প্রতিষ্ঠিত হয়নি। তারা উচ্চ আদালতে আপিল করবেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com