রংপুর সিটিতে আওয়ামী লীগের প্রার্থী ডালিয়া

অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া।
অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। ছবি : সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। গতকাল বুধবার দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আসন্ন নির্বাচনে মেয়র পদে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। হোসনে আরা লুৎফা ডালিয়া আইন বিভাগ থেকে এলএলবি পাস করে আইন পেশায় নিয়োজিত হন। বাংলাদেশে নারী অধিকারের পক্ষে আন্দোলনসহ নারীর বিরুদ্ধে সহিংসতাবিরোধী বিভিন্ন সভা-সেমিনারে ভালো বক্তা ও সংগঠক হিসেবে তার পরিচিতি রয়েছে। হোসনে আরা লুৎফা ডালিয়া রংপুর নাট্যচক্রের সভাপতি ছিলেন।

এ ছাড়া রংপুর শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য তিনি। একইসঙ্গে রংপুর থিয়েটারের সভাপতি। তিনি রংপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন। সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটির ভোট গ্রহণ হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পর দিন ৯ ডিসেম্বর।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com