দিনাজপুরে জমি নিয়ে মারামারি, নিহত ২

দিনাজপুরে জমি নিয়ে মারামারি, নিহত ২
ছবি : সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে দুপক্ষের মারামারিতে দুজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও পাঁচজন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আজ বুধবার সকালে খোদাদাদপুর গ্রামে এই মারামারি ঘটে।

নিহতরা হলেন—মনোয়ার হোসেন মিম (২৪) এবং রাকিব হোসেন (২৫)। মিম ৪ নম্বর ঘোড়াঘাট ইউনিয়নের খোদাদাতপুর গ্রামের হায়দার আলীর ছেলে।

গ্রেপ্তারকৃতরা হলেন—চুনিয়াপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ওমর আলী (৫৫), তার স্ত্রী মোমেতা বেগম (৪৫) এবং তার ছেলে সামিরুল ইসলাম (২০)।

স্থানীয়দের মাধ্যম দিয়ে জানা যায়, উপজেলার চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জায়গার মালিকানা দীর্ঘদিন থেকে স্থানীয় ওমর আলীর সঙ্গে হায়দার আলীর দ্বন্দ্ব চলে আসছিল। তাদের এই দ্বন্দ্ব গড়িয়েছে আদালত পর্যন্ত। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ওমর আলীরা মাঝে মাঝেই জায়গাটি দখল নিতে আসে। বুধবার সকালে ওমর আলী ওই বিরোধপূর্ণ জমিতে পানি দিতে আসে। এসময় হায়দার আলীর ছেলেরা বাধা দিলে ওমর আলীসহ তার পরিবারের পাঁচ থেকে ছয়জন সদস্য ছুরি ও লাঠি নিয়ে হামলা করে। এতে ঘটনাস্থলেই মিম মারা যান।

এ ছাড়া রাকিব গুরুতর আহত হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা গেছে বলে নিশ্চিত করেছে পরিবার।

৪ নম্বর ঘোড়াঘাট ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু বলেন, তাদের এই জায়গা নিয়ে অনেক দিন থেকেই দ্বন্দ্ব চলছিল। সামান্য কিছু জমি নিয়ে হত্যাকাণ্ড মেনে নেওয়ার মতো নয়। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এ ঘটনা মামলা প্রক্রিয়াধীন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com