চাঁদপুরে আইনজীবী সমিতিতে সভাপতি-সম্পাদকসহ বিএনপির ১৩ পদ, আ.লীগের ২

চাঁদপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে বিজয়ীরা।
চাঁদপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে বিজয়ীরা।ছবি : কালবেলা

চাঁদপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৩টি পদে বিজয়ী হয়েছে বিএনপি। আর ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে জয় এসেছে মাত্র দুটি পদে।

গতকাল বুধবার মধ্যরাতে এ ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ।

ফলাফলে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী অ্যাডভোকেট এ টি এম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ জেড এম রফিকুল হাসান (রিপন), সিনিয়র সহসভাপতি মো. তৌহিদুল ইসলাম তরুণ, জুনিয়র সহসভাপতি মোহাম্মদ কাইউম মোল্লা, সম্পাদক ফরমস মো. কাইয়ুম হোসেন সুমন, সম্পাদক লাইব্রেরি মো. শাহজাহান খান, সম্পাদক সমাজকল্যাণ ও সেমিনার পদে রেজাউর রহমান শাওন, জেনারেল অডিটর মোহাম্মদ ইয়াছিন আরাফাত, রানিং অডিটর জাবির হোসেন, চেয়ারম্যান রেজিস্ট্রারিং অথরিটি মো. আবুল হাসানাত বেপারী, সম্পাদক রেজিস্ট্রারিং অথরিটি মো. মামুন হোসেন মিয়াজী, সদস্য রেজিস্ট্রারিং অথরিটি পদে মাহবুব আলম ও মো. সানজিদ হাসান (সানি) নির্বাচিত হয়েছেন।

এর মধ্যে আওয়ামী লীগের প্যানেল থেকে শুধু যুগ্ম সাধারণ সম্পাদক মেরাজ আহমেদ সিদ্দিকী মাছুম এবং সদস্য রেজিস্ট্রারিং অথরিটি পদে রিয়াদ হোসেন (মুনতাসির) নির্বাচিত হন।

নির্বাচনের রিটার্নিং অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির দ্বিতীয় তলায় গোপন ব্যালটে ভোট গ্রহণ হয়। এতে সমিতির ৩৪০ ভোটারের মধ্যে ভোট দেন ৩৩৪ জন। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমমনা দুটি প্যানেলে ৩০ প্রার্থী ১৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে জয়ী হয়ে এক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট এ টি এম মোস্তফা কামাল বলেন, ‘এটি একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন। নির্বাচনে দুটি প্যানেল এবং জয়-পরাজয় শুধুই আনুষ্ঠানিকতা। আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে আইনজীবীদের উন্নয়নে কাজ করব, এটাই প্রত্যাশা করছি।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ জেড এম রফিকুল হাসান (রিপন) বলেন, ‘এই কমিটি মাত্র ১ বছরের। কিন্তু আমাদের আইনজীবীদের সম্পর্ক সব সময়ের। কাজেই আমাদের দায়িত্ব পালনে সমিতির কার্যক্রমে গতিশীলতা রাখতে সবার সহযোগিতা চাচ্ছি।’

এ সময় নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালনকারী মো. মাইনুল আহছান ও এএনএম মাইনুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের সুধী মহল উপস্থিত ছিলেন। পরে ২০২২ সালের কমিটির নেতৃবৃন্দ ২০২৩ সালের নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে ও ফুলেল শুভেচ্ছা বিনিময় করে। পরে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com