খুলনায় সমাবেশে আসার পথে হামলায় আহত বিএনপি নেতার মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

খুলনায় বিএনপির গণসমাবেশে আসার পথে ক্ষমতাসীন দলের হামলায় আহত বিএনপির নেতা সাজ্জাদুর রহমান ওরফে জিকো মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আজ শুক্রবার বাদ আসর জানাজা শেষে তাকে দাফন করা হয়।

মৃত সাজ্জাদুর রহমান ফুলতলা উপজেলা সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য। গত ২২ অক্টোবর খুলনা বিভাগীয় গণসমাবেশে আসার পথে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

খুলনা জেলা বিএনপির সদস্যসচিব এস এম মনিরুল হাসান বলেন, খুলনার গণসমাবেশ ভণ্ডুল করতে গণপরিবহন বন্ধসহ নানা ষড়যন্ত্রে সফল হতে না পেরে আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপির নেতাকর্মীদের ওপর চোরাগোপ্তা হামলা চালিয়েছিলেন। ওইদিন গণসমাবেশে আসার পথে সাজ্জাদুর রহমানকে কুপিয়ে গুরুতর জখম করা হয়।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে তার মাথায় ১২টি সেলাই দেন চিকিৎসকরা। দীর্ঘদিন চিকিৎসার পর বাড়িতে ফিরলে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা তাকে আবার মারধর করেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে তিনি মারা গেছেন। শুক্রবার আসরের নামাজের পর তার জানাজা অনুষ্ঠিত হয় বলেও জানান বিএনপির এই নেতা।

এদিকে সাজ্জাদুর রহমানের হত্যার প্রতিবাদে আগামী ২৮ নভেম্বর বিকেল ৩টায় দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com