বঙ্গবন্ধুর পথ অনুসরণ করলে দেশ অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছে যাবে : নৌপ্রতিমন্ত্রী

বিরল উপজেলা পরিষদের হলরুমে উপজেলা টাক্সফোর্স কমিটির সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
বিরল উপজেলা পরিষদের হলরুমে উপজেলা টাক্সফোর্স কমিটির সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বঙ্গবন্ধুর পথ অনুসরণ ও মুক্তিযুদ্ধকে লালন করলে বাংলাদেশ তার অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছে যাবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ মঙ্গলবার সকালে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদের হলরুমে উপজেলা টাক্সফোর্স কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। কোভিডকালীন আমাদের প্রবৃদ্ধি নিচে নামেনি। পৃথিবীর ৫০টি অর্থনৈতিক দেশের মধ্যে বাংলাদেশ ৩৫তম। দক্ষিণ এশিয়ার মধ্যে মাত্র দুটি দেশ ৫০টি দেশের তালিকায় আছে। একটি বাংলাদেশ আর একটি ভারত। এটা আমাদের গর্ব।

তিনি বলেন, আপনারা নৌকায় ভোট দিয়েছিলেন বলেই পদ্মা সেতু ও মেট্রোরেল হয়েছে। নৌকায় ভোট দিয়েছিলেন বলেই বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল, মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর ও পায়রা সমুদ্রবন্দর হয়েছে।

নৌপ্রতিমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে গোটা বিশ্বে যখন প্রভাব পড়েছে তখন জনগণের পাশে না দাঁড়িয়ে মির্জা ফখরুল মিথ্যাচার করছে। এতিমের টাকা মেরে খাওয়া দুই নেতার পেছনে থেকে মির্জা ফখরুল বলেন, দেশ নাকি রসাতলে চলে গেছে। বাংলাদেশ এগিয়ে গেলে তাদের রক্তক্ষরণ হয়, রক্ত টগবগ করে, বাংলাদেশ এগিয়ে গেলে তাদের গা জ্বালা করে, পাকিস্তান যেখানে পড়ে যাচ্ছে, বাংলাদেশ কেন এগিয়ে যাবে। এই হলো তাদের চিন্তাভাবনা।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল ওয়াজেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন এবং উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com