প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী

প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী।
প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী।ছবি : কালবেলা

প্রেম মানে না জাতি ভেদ, সে কথা যুগেযুগে প্রমাণিত হয়ে আসছে। এবার শরীয়তপুরের এক যুবকের প্রেমে পড়ে বাংলাদেশে চলে এসেছেন তাইওয়ানের এক তরুণী। ওই তরুণীর নাম লিইউ হুই (৩১)। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাদের বিয়ে হয়েছে। গত বুধবার ছিল তাদের গায়ে হলুদ।

বর হচ্ছেন শরীয়তপুরের নড়িয়া পৌরসভার ৮ নম্বর পশ্চিম লোনশিং গ্রামের  জামাল উদ্দিন ছৈয়ালের ছেলে রমজান ছৈয়াল (৩৪)। তাইওয়ানের তরুণী লিইউ হুইয়ের  নাম পরিবর্তন করে রাখা হয়েছে নিনা ছৈয়াল এবং তিনি তার ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

নিনা তার বাবা-মা ও ভাইকে নিয়ে গত সোমবার বাংলাদেশে আসেন। ওইদিনই ঢাকা আদালতে আইনজীবীর মাধ্যমে বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিনা। পরদিন তারা শরীয়তপুরে রমজানের বাড়িতে আসেন।

রমজান জানান, মাধ্যমিক পাস করে ছয় বছর আগে ভাগ্যের চাকা ঘুরাতে তিনি মালদ্বীপ যান। সেখানে তিনি ও নিনা একই কোম্পানিতে কাজ করতেন। একপর্যায়ে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। পরে তা প্রেমের সম্পর্ক গড়ে পরিণত হয়।

তিনি আরও জানান, দুই বছর আগে রমজান বাংলাদেশে চলে আসেন ও নিনা তাইওয়ান ফিরে যান। তবে তাদের মধ্যে ফোন ও সামাজিক যোগাযোগমাধ্যমে যোগাযোগ সচল থাকে। পরে দুবাইয়ে চাকরি হয় নিনার। সেই সুবাদে নিনার টানে রমজানও দুবাই চলে যান।

নববধূ নিনা ছৈয়াল বলেন, ‘আমি বাংলাদেশকে ভালোবাসি। রমজানকেও ভালোবাসি। তার সঙ্গে বিয়ে হওয়ায় আমি আনন্দিত।’

রমজানের বড় ভাইয়ের মেয়ে নিশি আক্তার বলেন,‘ভাষাগত কিছু সমস্যা থাকলেও চাচি সবকিছুতেই আমাদের সঙ্গে মানিয়ে নিচ্ছেন। বাংঙ্গালী পোশাকও পরার চেষ্টা করছেন।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com