নড়াইলে নাশকতার মামলায় বিএনপির ৪২ জন কারাগারে

আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে বিএনপির নেতাকর্মীদের।
আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে বিএনপির নেতাকর্মীদের।ছবি : কালবেলা

নাশকতার মামলায় নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, সহসভাপতি জুলফিকার আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার রিবভী জর্জসহ পৃথক দুই মামলায় ৪২ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলমাচ হোসেন মৃধা তাদের কারাগারে প্রেরণ করেন।

এর মধ্যে সদর থানায় দায়েরকৃত মামলায় ২৯ জন এবং লোহাগড়া থানায় দায়েরকৃত নাশকতার অপর মামলায় ১৩ জনকে কারাগারে পাঠান আদালত।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার বলেন, পৃথক দুই মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার রিবভী জর্জ, সহসভাপতি জুলফিকার আলী মন্ডলসহ পৃথক দুই মামলায় ৪২ জন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গতকাল মঙ্গলবার কালিয়া ও নড়াগাতি থানার মামলা এবং আজ বুধবার সদর ও লোহাগড়া থানার মামলায় দুই দিনে শতাধিক নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

গত ৩ ডিসেম্বর রাতে সীমাখালীর মালিবাগ এলাকায় নাশকতা চালায় বলে এজাহারে উল্লেখ করা হয়। এ ঘটনায় ৪ ডিসেম্বর সদর থানায় দায়েরকৃত নাশকতার মামলায় ৩২ জনের নাম উল্লেখসহ ১৪০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ। এরপর আসামিরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন।

গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে এসব মামলা হয় বলে জানায় বিএনপির নেতারা।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com