সিরাজগঞ্জে ২৯ বন্দুক উদ্ধার মামলায় দুইজনের যাবজ্জীবন

আসামি মিজানুর রহমান ওরফে মিজান।
আসামি মিজানুর রহমান ওরফে মিজান।ছবি : কালবেলা

সিরাজগঞ্জে দুই দফায় অভিযান চালিয়ে ২৯টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় দুই অস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল বুধবার দুপুরের দিকে স্পেশাল ট্রাইব্যুনাল-৬ সিরাজগঞ্জের বিচারক সুপ্রিয়া রহমান এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন পাবনা জেলা সদরের ভাউডাঙ্গা কালুরপাড়া গ্রামের মৃত ইমান আলী বিশ্বাসের ছেলে মো. আবদুল ওহাব (৩৫) এবং খয়ের বাগান গ্রামের মো. আবদুল হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান ওরফে মিজান। তাদের মধ্যে আবদুল ওহাব পলাতক। 

ওই আদালতের এপিপি অ্যাডভোকেট মহসিন খান রানা এসব তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ নভেম্বর জেলা গোয়েন্দা পুলিশ সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কে কাদাই সিলভার ডেল পার্কের সামনে অভিযান চালিয়ে ওই দুজনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, একটি এলজি অস্ত্র ও এক রাউন্ড গুলি জব্দ করা হয়।

এ ঘটনায় ডিবি পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

মামলাটির তদন্তভার দেওয়া হয় গোয়েন্দা পুলিশের অপর উপপরিদর্শক (এসআই) নাজমুল হককে। তদন্তকালে আসামিদের জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাবনা জেলার ভাউডাঙ্গা কালুপাড়ায় আবদুল ওহাবের বসতবাড়িতে অভিযান চালিয়ে আরও ২৭টি পাইপগান উদ্ধার করা হয়।

মামলার তদন্ত শেষে দুজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন এসআই নাজমুল হক। রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি ও যুক্তিতর্ক শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com