বগুড়ায় এক লাখ জাল টাকাসহ ২ কারবারি গ্রেপ্তার

বগুড়ায় গ্রেপ্তারকৃত জাল টাকার কারবারি শহিদ ও সাজু।
বগুড়ায় গ্রেপ্তারকৃত জাল টাকার কারবারি শহিদ ও সাজু।ছবি : কালবেলা

বগুড়ার গাবতলীতে জাল টাকার দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে গাবতলীর সন্ধ্যাবাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে এক লাখ জাল টাকা উদ্ধার করা হয়।

আজ বুধবার সকালে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে ডিবি পুলিশ। গ্রেপ্তার দুজন হলেন- গাবতলীর সন্ধ্যাবাড়ির মধ্যপাড়া এলাকার মো. শহিদ (৩৭) এবং জয়ভোগা উত্তরপাড়ার মো. সাজু ওরফে সুজা (৩৬)।

ডিবি পুলিশ জানায়, শহিদ ও সাজু দুজনেই অনেকদিন ধরে জাল নোটের কারবার করে আসছিলেন। তারা জাল নোট নিয়ে এসে গাবতলীর হাট-বাজারগুলোয় বিভিন্নভাবে ছড়িয়ে দিতেন। এ ধরনের অপরাধে তাদের বিরুদ্ধে মামলাও রয়েছে। দুজনের মধ্যে সাজু এক মাস আগে জামিনে কারাগার থেকে বের হয়।

গোপন সংবাদে ডিবির সদস্যরা জানতে পারেন, তারা আবারও জাল নোট নিয়ে ব্যবসা শুরু করেছেন। এ তথ্যের ভিত্তিতে গতকাল রাতে সন্ধ্যাবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শহিদ ও সাজুকে এক লাখ জাল টাকাসহ গ্রেপ্তার করে ডিবি টিম।

বগুড়া ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ বলেন, শহিদের বিরুদ্ধে ইতোপূর্বে একটি এবং সাজুর বিরুদ্ধে দুটি বিশেষ ক্ষমতা আইনে মামলা আছে। গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে গাবতলী থানায় মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com