৭০০ টন পাথর নিয়ে ডুবল কার্গো জাহাজ

মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকায় কার্গো জাহাজডুবি।
মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকায় কার্গো জাহাজডুবি।ছবি : সংগৃহীত

মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকায় ৭০০ টন পাথরসহ একটি কার্গো জাহাজ ডুবে গেছে। গতকাল বুধবার রাত ১২টার দিকে হাড়বাড়িয়ার তিন নম্বর অ্যাংকোজের লাল বয়া এলাকায় চরের সঙ্গে ধাক্কা লেগে এমভি মাস্টার দিদার নামে কার্গোটির তলা ফেটে ডুবে যায়।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি। রাতেই কার্গোটির ১০ জন স্টাফকে উদ্ধার করা হয়। তারা সবাই সুস্থ আছেন।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের মোংলা শাখার সহসভাপতি মো. মাইনুল ইসলাম মিন্টু জানান, বন্দরের হাড়বাড়িয়ার ৬ নম্বর অ্যাংকোরেজে থাকা লাইবেরিয়ান পতাকাবাহী এমভি আইভিএস হাইয়াকিতা জাহাজ থেকে গতকাল বুধবার রাতে ৭০০ টন পাথর বোঝাই করে এমভি মাস্টার দিদার এরপর খুলনার উদ্দেশে রওনা দেয়। পথে হাড়বাড়িয়ার ৩ নম্বর অ্যাংকোরেজ এলাকায় অসতর্কতাবশত মূল চ্যানেলের বাইরে চলে গেলে, চরের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। ওই সময় কার্গো জাহাজটিতে থাকা ১০ জন স্টাফকে আশপাশের কার্গোর স্টাফরা উদ্ধার করেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, কার্গো জাহাজটি হাড়বাড়িয়ার মূল চ্যানেলের বাইরে ডুবেছে। তাই বন্দরে বিদেশি বাণিজ্যিক জাহাজের আগমন-নির্গমন ও পণ্য পরিবহনের নৌযান (কার্গো-কোস্টার) চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে না। দুর্ঘটনাকবলিত স্থানে লাল নিশানা টানানোর পাশাপাশি মালিকপক্ষকে কার্গোটি দ্রুত উত্তোলনের জন্য চিঠি দেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com