সাতক্ষীরার প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী মারা গেছেন

সাতক্ষীরার প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী।
সাতক্ষীরার প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী।পুরোনো ছবি

সাতক্ষীরার প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সাতক্ষীরা শহরের কাটিয়া ধোপাপুকুর এলাকার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।তার বয়স হয়েছিল ৭৪ বছর।

সুভাষ চৌধুরীর ছেলে চন্দন চৌধুরী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সাতক্ষীরা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক যুগান্তর ও এনটিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

সাতক্ষীরার সাংবাদিকতার প্রবাদ পুরুষ সুভাষ চৌধুরীর কাছে হাতেখড়ি হয়েছে অনেক সাংবাদিকের। একাধারে তিনি ছিলেন একজন সফল শিক্ষক। সাংবাদিকতার পাশাপাশি তিনি গড়ে তুলেছিলেন এক বিশাল গণমাধ্যমের তথ্য ভাণ্ডার। এ জন্য তিনি ‘সাতক্ষীরার ডায়েরি’ নামে পরিচিত ছিলেন।

সাংবাদিক সুভাষ চৌধুরী দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সৃজনশীল সাংবাদিকতায় অত্যন্ত সুপরিচিত একটি নাম। সংবাদপত্র জগতে তার পরিচিতি ছিল দেশব্যাপী। তার দৃষ্টিভঙ্গি ও লেখনীশক্তি ছিল অসাধারণ। বেশ কয়েক বছর যাবত তিনি অসুস্থ ছিলেন। অসুস্থ অবস্থায়ও তিনি সংবাদ সংগ্রহের জন্য সাতক্ষীরার প্রত্যন্ত অঞ্চল ছুটে বেরিয়েছেন। প্রয়াত এই সাংবাদিকের বিভিন্ন অনুসন্ধানী রিপোর্ট দেশ-বিদেশে সাড়া জাগিয়েছে। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন প্রবীণ এই সাংবাদিক।

চন্দন চৌধুরী জানান, হার্ট, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে গত কয়েক মাস শয্যাশায়ী ছিলেন সাংবাদিক সুভাষ চৌধুরী। দীর্ঘদিন সাতক্ষীরা মেডিকেলে চিকিৎসার পর বাড়িতেই চলছিল তার চিকিৎসা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com