র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি, কথিত সাংবাদিক গ্রেপ্তার

গ্রেপ্তার কথিত সাংবাদিক তারিক হোসেন।
গ্রেপ্তার কথিত সাংবাদিক তারিক হোসেন।ছবি : কালবেলা

রাজশাহীর চারঘাট উপজেলায় নিজেকে র‌্যাব পরিচয় দিয়ে এক গুড় ব্যবসায়ীর কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেওয়া এক কথিত সাংবাদিক র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার মেরামতপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তারিক হোসেন চারঘাট সদর উপজেলার মেরামতপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। র‌্যাবের হাতে গ্রেপ্তারের পর তারিককে চারঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে আজ শুক্রবার দুপুরে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (চারঘাট) মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চারঘাট মডেল থানার ওসি মাহাবুবুল আলম জানান, গত বুধবার রাতে অভিযুক্ত তারিকের নেতৃত্বে একটি দল র‌্যাবের ভুয়া পরিচয় দিয়ে চারঘাট উপজেলার মেরামতপুর গ্রামের কৃষক ও গুড় ব্যবসায়ী ইব্রাহিম হোসেনের বাড়িতে গিয়ে অভিযান চালায়। এ সময় তারা নানা ভয়ভীতি ও মামলার হুমকি দেয়। পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন অভিযুক্ত তারিকসহ তার সহযোগীরা। প্রতিবেশীদের কাছ থেকে ধার করে দুই লাখ টাকা চাঁদা দেন ভুক্তভোগী। বাকি টাকা না পেয়েই তারা দ্রুত চলে যায় তারিখসহ তার সহযোগিরা।

ঘটনাটি জানাজানি হলে ভুক্তভোগীরা জানতে পারেন যে, অভিযুক্ত তারিকসহ যারা চাঁদা নিয়ে চলে গেছে তারা মূলত চারঘাট ও বাঘা উপজেলার বিভিন্ন অনলাইন পোর্টালের ভুয়া সাংবাদিক। পরে ভুক্তভোগী ইব্রাহিম বুধবার রাতেই অভিযুক্ত তারিখের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে চারঘাট মডেল থানায় মামলা করেন।

ওসি বলেন, অজ্ঞাতনামা আসামিদের শনাক্ত করা হয়েছে। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে চাঁদাবাজির দুই লাখ টাকা এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com