র‌্যাব কর্মকর্তা পরিচয়ে সরকারি কাজে বাধা, যুবকের কারাদণ্ড

গ্রেপ্তার মিজানুর রহমান চৌধুরী।
গ্রেপ্তার মিজানুর রহমান চৌধুরী।ছবি : কালবেলা

গাজীপুরের শ্রীপুরে র‌্যাব কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে মিজানুর রহমান চৌধুরী নামে এক যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার দুপুর ২টার দিকে শ্রীপুর উপজেলা ভূমি অফিসে ওই যুবক নিজেকে সহকারী কর্নেল পরিচয় দেয়। পরে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই যুবককে এক মাসের কারাদণ্ড দেন।

গ্রেপ্তার মিজানুর রহমান চৌধুরী (২৩) কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার জামালপুর গ্রামের নুর ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিসকেসের শুনানি করছিলেন। এ সময় অভিযুক্ত যুবক অফিসের ভেতর প্রবেশের চেষ্টা করলে তাকে বাধা দেন অফিসের কর্মচারীরা। এরপর সহকারী কমিশনারের কাছে নিজেকে র‌্যাবের সহকারী কর্নেল পরিচয় দেয় সে। পরে তার কাছে পরিচয়পত্র চাওয়া হলে সে গড়িমসি করে। বিষয়টি সন্দেহজনক হওয়ায় ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এসে তাকে জিজ্ঞাসাবাদ করলে প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহেনা আকতার বলেন, মিসকেস শুনানির সময় যুবকটি অফিসে প্রবেশ করে সরকারি কাজে বাধা ও নিজেকে র‌্যাবের সহকারী কর্নেল পরিচয় দেয়। তার দেওয়া তথ্য যাচাই করে কোনো সত্যতা পাওয়া যায়নি। পরে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে শ্রীপুর থানা পুলিশে হস্তান্তর করা হয়।

শ্রীপুর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, প্রতারণা ও সরকারি কাজে বাধা দেওয়ায় যুবককে থানা হেফাজতে আনা হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com