রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে তুরস্ক : রাষ্ট্রদূত

আজ মঙ্গলবার বগুড়ার টিএমএসএস হাসপাতালে অনুষ্ঠানে বক্তব্য দেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান।
আজ মঙ্গলবার বগুড়ার টিএমএসএস হাসপাতালে অনুষ্ঠানে বক্তব্য দেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান।ছবি : কালবেলা

তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বলেছেন, বাংলাদেশ ১০ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছে। তিনি জানান, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে তুরস্ক কাজ করছে। তুরস্ক সব সময়ই বাংলাদেশের পাশে রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। তুরস্ক ও বাংলাদেশ ভালো বন্ধু বলেও উল্লেখ করেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে বগুড়ার টিএমএসএস হাসপাতালে আইসিইউ ভেন্টিলেটর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ দ্রুত উন্নয়ন করছে। অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিকসহ প্রতিটি ক্ষেত্রেই আমরা পরস্পরের পাশে দাঁড়াব। ব্যবসা-বাণিজ্যের প্রসারেও তুরস্ক বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশে আসার আগে ভাবতাম তুরস্ক সবচেয়ে বেশি অতিথি পরায়ণ। কিন্তু এখন মনে হয় বাংলাদেশ সেরা, যারা কিনা স্থানীয় পর্যায়েও অনেক অতিথি পরায়ণ।
মোস্তফা ওসমান তুরান, তুরস্কের রাষ্ট্রদূত

টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের রিজিওনাল ম্যানেজার (রেসিডেন্ট কান্ট্রি হেড) রিজিওনাল হাব অব ঢাকা বাংলাদেশ নাসিস সোলায়মান এবং টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির কো-অর্ডিনেটর সেভকি মার্ট বারিস।

এ সময় টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী পরামর্শক অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন টিএমএসএসর উপনির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান।

আজ মঙ্গলবার বগুড়ার টিএমএসএস হাসপাতালে অনুষ্ঠানে বক্তব্য দেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান।
কূটনৈতিকভাবে রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার ব্যর্থ হয়েছে : জি এম কাদের

মতবিনিময় সভা শেষে ওই হাসপাতালে টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির পক্ষ থেকে আটটি আইসিইউ ভ্যান্টিলেটর হস্তান্তর করেন রাষ্ট্রদূত। আগামীতে আরও সহায়তা দেওয়ার আশ্বাস দেন তিনি।

আজ মঙ্গলবার বগুড়ার টিএমএসএস হাসপাতালে অনুষ্ঠানে বক্তব্য দেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান।
রাখাইন পরিস্থিতি বাংলাদেশের নিরাপত্তার জন্য হুমকি : আ স ম রব

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com