রোহিঙ্গাদের চাল পাচার করতে গিয়ে গ্রেপ্তার ৩

জব্দ করা চাল।
জব্দ করা চাল।ছবি : কালবেলা

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পাচারের সময় রোহিঙ্গাদের ২২ টন সরকারি চাল জব্দ করেছে পুলিশ। এ সময় দুটি ট্রাকসহ তিন পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার গভীর রাতে সুবর্ণচরের ২ নম্বর চরবাটা ইউনিয়নের তোতার বাজার থেকে এসব চাল জব্দ করেছেন চরজব্বার থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলো চাল পাচারকারী মো. মনির (২৮)। তিনি সূবর্ণচরের চরজুবলী ইউনিয়নের আবদুস ছোবহানের ছেলে। ট্রাকচালক চরআমানুল্লাহ গ্রামের আবুল খায়েরের ছেলে মো. শামীম (৩২) ও চরমজিদ গ্রামের আবদুল হালিমের ছেলে মো. ওসমান (১৯)।

আজ মঙ্গলবার দুপুরে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাস চাল আটক ও গ্রেপ্তারের বিষয়টি কালবেলাকে নিশ্চিত করেছেন।

ওসি বলেন, ‘রাত দেড়টার দিকে তোতার বাজারের লোকজন পাচারের সময় দুই ট্রাক সরকারি চাল আটক করে থানায় খবর দেয়। পুলিশ সেখান থেকে ২২ টন চালসহ দুটি ট্রাক জব্দ করা হয়েছে। এ সময় চালকসহ পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।’

ওসি আরও বলেন, ‘এসব চাল ভাসানচর এলাকা থেকে নদীপথে সুবর্ণচর উপকূলে নিয়ে আসে কালোবাজারিরা। পরে রাতের অন্ধকারে পাচারের সময় স্থানীয়রা তাদের আটক করে। গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।’

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com