নারায়ণগঞ্জে ২০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

সিদ্ধিরগঞ্জে ৮২টি বাড়ির দুইশ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস গ্যাস
সিদ্ধিরগঞ্জে ৮২টি বাড়ির দুইশ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস গ্যাসছবি : কালবেলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৮২টি বাড়ির ২০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। অভিযানে অবৈধ সংযোগ ব্যবহারকারী বাড়ির মালিকদের বিরুদ্ধে ৩৮টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা হয় বিপুল পরিমাণ পাইপ ও রাইজার।

আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডে সিদ্ধিরগঞ্জের শিমরাইল উত্তরপাড়া ও বউ বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

বাড়িগুলোতে অত্যন্ত নিম্নমানের ঝুঁকিপূর্ণ পাইপ ও রাইজারের মাধ্যমে অবৈধ ভাবে গ্যাস সংযোগ নেওয়া হয়েছে। এই এলাকায় যে কোন সময় বড় ধরণের অগ্নিকাণ্ড ঘটতে পারত। তাই আমরা ৮২ টি বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি। সরকারি সম্পদ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।
রোকসানা খায়রুন নেছা, সিদ্ধিরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিদ্ধিরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খায়রুন নেছা। এ সময় উপস্থিত ছিলেন তিতাসের মেট্রো ঢাকা বিপনন বিভাগ-১ এর উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

তিতাসের মেট্রো ঢাকা বিপনন বিভাগ-১ টিকাটুলী কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, বিচ্ছিন্ন করা এই ৮২ সংযোগের মাধ্যমে অবৈধভাবে দুই শতাধিক চুলায় গ্যাস ব্যবহার করা হত। এলাকাবাসীকে অবৈধভাবে গ্যাস ব্যবহার না করার আহ্বান জানিয়ে তিতাসের এই কর্মকর্তা বলেন, পর্যায়ক্রমে সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। পাশাপাশি অবৈধ সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর আইনগত ব্যবস্থা।

এ সম্পর্কিত খবর

No stories found.
kalbela.com